ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

সাভারে প্রবাসী হত্যার ঘটনায় মামলা, আ’লীগ নেতা বহিষ্কার

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
সাভারে প্রবাসী হত্যার ঘটনায় মামলা, আ’লীগ নেতা বহিষ্কার বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এরশাদুর রহমান

সাভার (ঢাকা): সাভারে দিনে দুপুরে জাপান প্রবাসী ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত আওয়ামী লীগ নেতা এরশাদুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাকে প্রধান করে ২৩ জনের নামে মামলা দায়ের করা হয়েছে সাভার মডেল থানায়।

বুধবার (১৩ এপ্রিল) সকালে জড়িত আওয়ামী লীগ নেতা এরশাদুর রহমানকে মূল ‍আসামি করে থানায় মামলা দায়ের করেন নিহতের ভগ্নিপতি জসিম উদ্দিন।

গতকাল দুপুরে সাভার মডেল থানার অদূরে সেটেলমেন্ট অফিসের সামনে দিনে দুপুরে এরশাদের নেতৃত্বে কুপিয়ে  হত্যা করা হয় জাপান প্রবাসী ব্যবসায়ী রেজাউল করিম রাজাকে।

এ ঘটনার পর সাভারজুড়ে নেমে আসে শোক আর আতংক। পরিবারের আহাজারিতে ভারী হয়ে উঠেছে রাজার জন্মস্থান পৌরসভার নয়াবাড়ি এলাকার পরিবেশ।

মামলা দায়েরের পরে গা ঢাকা দিয়েছেন সাভার পৌর আওয়ামী লীগের এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এরশাদুর রহমান,সহ-সভাপতি রিয়াজুল ইসলাম, যুবলীগ নেতা জসিম ও হামজা সহ মূল আসামিরা।

পুলিশ এ ঘটনায় এখন পর্যন্ত দুই জনকে আটক করেছে। তবে মূল অভিযুক্তরা আটক না হওয়ায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

দল থেকে এরশাদুর রহমানকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান।

এর আগেও ভূমি অফিসের কর্মকর্তাকে পেটানো,হাতুড়ি দিয়ে ব্যবসায়ীকে পেটানোর অভিযোগ রয়েছে এরশাদের বিরুদ্ধে।

এলাকাবাসী বলছেন,আগে রিক্সা চালাতেন এরশাদ। মাদক ব্যবসার অভিযোগে ফেনসিডিলসহ র‍্যাবের হাতেও আটক হন তিনি। পরে রাজনীতিতে নাম লেখান। বনে যান সাভার পৌরসভার এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। প্রতিদ্বন্দ্বিতা করেন পৌরসভার নির্বাচনেও। হেরে যান বিপুল ভোটের ব্যবধানে।

তবে জমি দখলসহ নানা ধরনের সন্ত্রাসী কাজের মদত রয়েছে তার বিরুদ্ধে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান জানান,সরকারি কর্মচারীকে পিটুনি,মাদক ব্যবসা,জমি দখলসহ নানা অভিযোগে এরশাদের বিরুদ্ধে মামলা রয়েছে সাভার থানায়।

তিনি আরও জানান, নিহত রাজার চাচার সাথে জমি নিয়ে বিরোধ ছিলো এরশাদের। জোরপূর্বক অন্যের জমি নিজের বলে দাবি করে আসছিলেন এরশাদ।
তবে সেটেলমেন্ট অফিসে সে দাবির যৌক্তিকতা প্রমাণ না হওয়ায় প্রকাশ্যেই কুপিয়ে হত্যা করা হয় রেজাউল করিম রাজাকে। এ ঘটনায় আহত হন অপর তিনজন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa