ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বিরক্ত মতিয়া ক্ষুব্ধ আশরাফ

এম. আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
বিরক্ত মতিয়া ক্ষুব্ধ আশরাফ ছবি: অনিক-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠ থেকে :  চিরাচরিত স্টাইলেই বক্তৃতার মঞ্চ মাতালেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দীর্ঘ বক্তব্য রেখেছেন তিনি।

কিন্তু সম্মেলনস্থলে দলীয় পদ-প্রত্যাশী নেতাদের কর্মী-সমর্থকদের মুহুর্মূহু শ্লোগানে যারপরনাই বিরক্ত হন মতিয়া চৌধুরী। বক্তব্য চলাকালে কয়েক দফা শ্লোগান না দেয়ার নির্দেশ দিলেও কে শোনে কার কথা! এক পর্যায়ে মতিয়া চৌধুরী বলেই ফেলেন, ‘দম নেন, নইলে খেলতে পারবেন না। ’

মতিয়া চৌধুরী নিজের বক্তৃতায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে লেডি লাদেন আখ্যা দেন। তিনি বলেন, খালেদা নিজ পুত্র কোকো’র কবরও জিয়ারত করতে যাননি। খালেদার কাছে পোড়া লাশের গন্ধ আতরের মতো মনে হয়। খালেদা লেডি লাদেন।

মতিয়ার এ বক্তব্যের পরই আবারো মঞ্চের ঠিক সামনে থেকে পদ-প্রত্যাশী এক নেতার কর্মী-সমর্থকরা শ্লোগান দিতে থাকেন। খানিক সময় চুপ থেকে মতিয়া বলেন, শ্লোগান দেও। ভাল হইলো, আমি একটু দম নিলাম। তবে এইবার থাম।

এ সময় কেউ কেউ মুখ টিপে হাসেন।

মতিয়া চৌধুরীর বক্তব্যের মাঝপথে সার্কিট হাউজে বিশ্রাম শেষ করে মঞ্চে উঠেন সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। দলীয় কর্মী-সমর্থকদের শ্লোগানের কাণ্ডজ্ঞান দেখে তার চোখে-মুখেও বিরক্তির ছাপ লক্ষ্য করা যায়।  

ক্ষুব্ধ সৈয়দ আশরাফ হঠাৎ করেই মাইকের সামনে দাঁড়িয়ে এক ঘণ্টার জন্য সম্মেলন মুলতবি ঘোষণা করেন। এতে অবাক হন সার্কিট হাউজ মাঠে উপস্থিত নেতা-কর্মীরা। পরে সৈয়দ আশরাফের সঙ্গে একে একে কেন্দ্রীয় নেতারা মঞ্চ থেকে নেমে সার্কিট হাউজে প্রবেশ করেন।

এ ঘটনায় দলীয় নেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সম্মেলনে আসা মাঠ পর্যায়ের কর্মীদের কেউ কেউ বলছেন, সম্মেলনে চরম বিশৃঙ্খল অবস্থা দেখে নাখোশ হয়েছেন সৈয়দ আশরাফ। এ কারণে ঢাকা থেকেও জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা হতে পারে।

তবে জেলার দায়িত্বশীল এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ময়মনসিংহবাসীর আবেগ ধারণ করে ময়মনসিংহেই রাজনীতি করে বেড়ে উঠা সৈয়দ আশরাফুল ইসলাম জেলা ও মহানগর আ’লীগের কমিটি সার্কিট হাউজ মাঠ থেকেই ঘোষণা করে যাবেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।