ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

চমৎকার বাজেট: আওয়ামী লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুন ২, ২০১৬
চমৎকার বাজেট: আওয়ামী লীগ

সংসদ ভবন থেকে: অর্থমন্ত্রীর উত্থাপিত বাজেটকে গণমুখী আখ্যায়িত করে আওয়ামী লীগ নেতারা বলেছেন, এটি বাস্তবায়নযোগ্য, বাজারে এ বাজেটের নেতিবাচক কোনো প্রভাব ফেলবে না। এই বাজেটে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্র প্রসারিত হবে।

এবারের বাজেট চমৎকার বাজেট।
 
বৃহস্পতিবার (০২ জুন) বিকেলে জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট উত্থাপন করা হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাজেট উত্থাপন শেষে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদত মাহবুব-উল-আলম হানিফ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
 
তোফায়েল আহমেদ বলেন, অর্থমন্ত্রী চমৎকার বাজেট দিয়েছেন, তার এবারের বাজেট বক্তব্য ছিল ঐতিহাসিক। বাজেট পেশ করার আগে সরকার ও ব্যবসায়ীদের মধ্যে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। প্রস্তাবিত বাজেট উপস্থাপনের মাধ্যমে সেটি দূর হয়েছে।
 
বাজেট বাস্তবায়নের যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে এতে বাজারে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না বলেও মন্তব্য করেন তোফায়েল।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, উত্থাপিত বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে যে অগ্রসর হচ্ছি তা সহায়ক হবে। এ বাজেট বাস্তবায়ন যোগ্য। আর এবার রাজস্ব আয় বাড়বে।
 
মাহবুব-উল আলম হানিফ বলেন, এই বাজেট সময় উপযোগী ও গণমুখী। আমাদের সরকার জনগণের জন্য কল্যাণমুখী উন্নয়ন নিয়ে এগিয়ে যাচ্ছে। এই বাজেটেও সাধারণ মানুষের উন্নয়নকে মাথায় রেখে বাজেট উপস্থাপন করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।