ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

‘শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, বিশ্বের নেতা’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
‘শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, বিশ্বের নেতা’

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের নেতা হিসেবে আখ্যায়িত করেছেন ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভাইস প্রেসিডেন্ট সংসদ সদস্য বিনয় প্রভাকর।

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, ‘হাসিনা এমন একজন সত্যিকারের জননেত্রী।

তিনি শুধু বাংলাদেশের নেতাই নন, সমস্ত উপমহাদেশ ও বিশ্বের নেতা’।

 

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন বিনয় প্রভাকর।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় আমি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়তাম। তখন আমি বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা শুনেছি। প্রতিদিন স্কুলে বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা বলতাম’।

বিজেপির এই নেতা বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষের ওপর যে অত্যাচার-নির্যাতন করা হয়েছিলো। সেটা আমি জানতাম এবং স্কুলে গিয়ে বলতাম’।

বঙ্গবন্ধুর প্রশংসা করে বিনয় প্রভাকর বলেন, ‘বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের জন্যই নন, বিশ্বের সকল মুক্তিকামী মানুষের নেতা ছিলেন। তিনি শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের সকল বঞ্চিত মানুষের অনুপ্রেরণার উৎস’।

শেখ হাসিনার সরকারের সন্ত্রাসবিরোধী দৃঢ় পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন, ‘বাংলাদেশের সীমান্তে কোনো সন্ত্রাসকে তিনি প্রশ্রয় দিচ্ছেন না। সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনার কঠোর অবস্থান এবং বাংলাদেশের মাটি সন্ত্রাসীদের ব্যবহার করতে না দেওয়ার অঙ্গীকারকে স্বাগত জানাই’।

আগামীতে দুই দেশের আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, ‘সীমান্তের উভয় পাশেই আমরা গাই ‘আমার সোনার বাংলা’। রবীন্দ্রনাথকে আমরা দুই দেশই শেয়ার করি’।

আগামীতে দ্বিপাক্ষিক বিভিন্ন সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করে বিনয় বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে পানি চুক্তি হয়েছে। জমির সমস্যা সমাধান হয়েছে, এটা আমাদের সরকারের সময় হয়েছে’।

সম্মেলনের সফলতা কামনা করে তিনি বলেন, ‘বিশ্বের বৃহত্তম রাজনৈতিক দল বিজেপি। আমি আওয়ামী লীগের এই সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহ’র পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানাই’।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬

এমইউএম/এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।