ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি এখন আর কোথাও নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
বিএনপি এখন আর কোথাও নেই

ঢাকা: ২০১৪ সালের জাতীয় নির্বাচন বর্জন করে বিএনপি ভুল করেছে ও হারিয়ে গেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, বাংলাদেশের কোথাও আর দলটির কোনো অবস্থান নেই।

 

বিএনপি এখন কোথাও নেই, জাতীয় সংসদে নেই, রাজনীতির কোনো অবস্থানেই নেই। দলের চেয়ারপারসনের ভুল সিদ্ধান্তের জন্য এমনটি হয়েছে এবং নির্বাচন বয়কট করে সব হারিয়েছেন। তাই বিএনপিকে পরবর্তী জাতীয় নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রের পথে ফেরার এবং সহিংসতা বর্জনের জন্য বলেন তিনি।  

আর্ন্তজাতিক গবেষণা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মিলন হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন নাসিম।  

খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি যে পথ অনুসরণ করছেন সেটি মানুষের কল্যাণের জন্য নয়। আপনি মানুষের বিশ্বাস ও আস্থা হারাচ্ছেন।

তিনি বলেন, আমাদের কাউন্সিলে বিএনপি’র নেতাদের আমন্ত্রণ জানিয়েছিলাম এবং আশা করেছিলাম তারা আসবেন। কিন্তু তারা হতাশ করেছেন।  

নাসিম বলেন, বিশ্বের সব ক্ষমতাধর দেশ বাংলাদেশকে সাহায্য করতে এগিয়ে আসছে, কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল দলের ইমেজ বৃদ্ধি করেছে, যেটা দেশের গণতন্ত্রকে সুসংহত করবে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ১১টি দেশের রাজনৈতিক নেতারা আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে অংশ নিয়েছেন। তারা সবাই দেখেছেন আওয়ামী লীগ বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে এবং জনগণের চাহিদা পূরণ করছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আরো গবেষণা বৃদ্ধি করতে হবে। নতুন নতুন রোগ প্রতিরোধ করতে এবং রোগীদের কম মূল্যে চিকিৎসা দেওয়ার জন্য গবেষণা বাড়াতে হবে। চিকিৎসা সেবা পাওয়া জনগণের মৌলিক অধিকার। একজন সুস্থ মানুষই পারেন জাতি গঠনে ভূমিকা রাখতে এবং একজন চিকিৎসকই পারেন একজন রোগীর অধিকারকে বাস্তবায়ন করতে।  

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান শিক্ষা এবং গবেষণায় আরো ১০ কোটি টাকা বরাদ্দ বৃদ্ধির দাবি জানান।  

সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান সৈয়দ মোদাচ্ছের আলী, বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) ডা. মো. শারফুদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।