ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা হচ্ছে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ/

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয় ভাঙচুরের ঘটনা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে যাওয়া-আসার পথে ঘটনা, মির্জা ফখরুলের মিথ্যাচার সবকিছু একইসূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার প্রতিবাদ’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যারা প্রথমে ঢাবি ভিসির কার্যালয় ঘেরাও করলো, ভিসিকে অপদস্থ করলো, ভিসিকে গালাগাল দিলো এবং তার কার্যালয়ের তিনটি গেট ভাঙচুর করলো, ছাত্রলীগের নারী নেত্রীদের লাঞ্ছিত করেছিলো তাদের অপরাধ সবচেয়ে বেশি।

পরবর্তী ঘটনা প্রবাহসহ পুরো ঘটনাটি  অনভিপ্রেত।

ড. হাছান মাহমুদ বলেন, যারা প্রথমে ভিসির কার্যালয়ের গেট ভাঙচুর করেছে, ভিসিকে অপদস্থ করেছে তাদের অপরাধকে আড়াল করার জন্য একটিপক্ষ ছাত্রলীগের দোষ খোঁজার চেষ্টা করছে। ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করার জন্য একটিপক্ষ সবসময় তৎপর থাকে। ওই ঘটনার পর মির্জা ফখরুল ইসলাম আরাফাত রহমান কোকোর কবরের পাশে দাঁড়িয়ে যেই ভাষায় কথা বলেছেন, আমি আর তাকে ভদ্রলোক বলতে পারি না। তিনি ভদ্রলোকের বেশ ধরে যে শব্দগুলো উচ্চারণ করেছেন আমি সেই শব্দগুলো এখানে উচ্চারণ করতে পারছি না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, আপনি ভদ্রলোক ছিলেন দিন দিন কেনো অভদ্র হয়ে যাচ্ছেন?

‘আওয়ামী লীগ আগামী নির্বাচনে ৮ শতাংশ ভোট পাবে’ এবং ‘খালেদা জিয়ার বিচারের রায় আগে থেকে লেখা হয়ে গেছে’ মির্জা ফখরুলের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম কি এখন বিএনপির মহাসচিবের দায়িত্বের পাশাপাশি জ্যোতিষী সমিতির মহাসচিবের দায়িত্ব নিয়েছেন? সম্ভবত তিনি জ্যোতিষী সমিতির সভাপতি বা সাধারণ সম্পাদকের দায়িত্বও নিয়েছেন।

বাংলাদেশের আদালত স্বাধীন উল্লেখ তিনি বলেন, বাংলাদেশের সব আদালত স্বাধীন বিধায় বাংলাদেশ আওয়ামী লীগের টিকিটে নির্বাচিত এমপি কারাগারে আছে এবং বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের মন্ত্রীদের আদালতে হাজিরা দিতে হয়। এমনকি মন্ত্রীদের আদালতে গিয়ে ক্ষমা প্রার্থনা করতে হয়। বাংলাদেশের আদালত স্বাধীন বিধায় আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীদের বিচার হয়, ফাঁসি হয়।  

বিএনপি নেতাদের উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, আপনারা দেশে আগে আগুন জ্বালিয়েছেন, সেই আগুনে আপনারা পুড়েছেন। আবার যদি বাংলাদেশে আগুন জ্বালানোর চেষ্টা করেন সেই আগুনে আপনারাই জ্বলে-পুড়ে ছারখার হয়ে যাবেন। জনগণ প্রতিহত করবে।

এ সময় তিনি আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাস গুপ্তা, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।