ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মীরা মিছিল। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ঘিরে উচ্ছ্বসিত দলীয় নেতাকর্মীরা। সম্মেলনকে স্বাগত জানিয়ে মহানগরীর ৩১টি ওয়ার্ডে একের পর এক মিছিল বের হচ্ছে। সেই সঙ্গে জেলার ৯ উপজেলা থেকেও মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মীরা। ফলে পুরো খুলনা শহর এখন মিছিলের নগরীতে পরিণত হয়েছে। রঙ-বেরঙের নৌকা, ব্যানার, ফেস্টুন নিয়ে সম্মেলনস্থলের অভিমুখে রওয়ানা হয়েছেন নেতাকর্মীরা।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ত্রি-বার্ষিক এই সম্মেলনকে ঘিরে এখন খুলনা মহানগরী নৌকার মিছিল-স্লোগান ও কর্মী-সমর্থকদের নগরীতে রূপ নিয়েছে। ইতোমধ্যে খুলনা সার্কিট হাউজ মাঠ প্রায় ভরে গেছে।

জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এক সঙ্গে জেলা ও মহানগর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের উপস্থিতিও বেশি।  

খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ বলেন, সম্মেলন ঘিরে খুলনা এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। নেতাকর্মীদের মিছিলে মিছিলে প্রকম্পিত হচ্ছে গোটা শহর। নানা রঙের পতাকা, বিলবোর্ড, ব্যানার আর ফেস্টুনে সাজানো হয়েছে নগরীকে। নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। মিছিল।  ছবি: বাংলানিউজসম্মেলনের উদ্বোধন করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য। প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মানিত অতিথি থাকবেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখবেন মহানগর দলের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

সম্মেলন পরিচালনা করবেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য  মিজানুর রহমান মিজান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট সুজিত অধিকারী।

বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মসিউর রহমান। সম্মেলনে নেতাকর্মীরা। ২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে বর্তমান সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

অপরদিকে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি খুলনা জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল। সম্মেলনে জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ সভাপতি এবং সাবেক সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদকের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট সুজিত অধিকারী।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।