ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

বৃক্ষরোপণে শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনের তাগিদ নেতাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, জুন ১৭, ২০২০
বৃক্ষরোপণে শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনের তাগিদ নেতাদের

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়ার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের তাগিদ দিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা। 

মঙ্গলবার (১৬ জুন) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত সভায় কেন্দ্রীয় নেতারা এ তাগিদ দিয়েছেন।

এসময় কেন্দ্রীয় নেতারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন নিয়ে আলাপ-আলোচনা করেন এবং দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সভাপতির নির্দেশনাটি সম্পর্কে অবহিত করেন।

১ আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের প্রত্যেক নেতাকর্মীকে ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। এ নির্দেশ বাস্তবায়ন নিয়ে এ সভায় আলোচনা হয়।

অনির্ধারিত এ সভায় সাম্প্রতিক সময়ে দলের সভাপপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতা এবং করোনা আক্রান্ত হয়ে সারা দেশে মৃত সবার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।  

এ সভয়া উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এ কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী।
 
বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এসকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa