ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আ.লীগ কখনোই বিএনপির বিরুদ্ধে নয়, তাদের অপরাজনীতির বিরুদ্ধে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
আ.লীগ কখনোই বিএনপির বিরুদ্ধে নয়, তাদের অপরাজনীতির বিরুদ্ধে ওবায়দুল কাদের

ঢাকা:  আওয়ামী লীগ কখনোই বিএনপির বিরুদ্ধে নয়, তাদের নেতিবাচক ও অপরাজনীতির বিরুদ্ধে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৩১ অক্টোবর) দলটির সাধারণ সম্পাদক নোয়াখালীতে চৌমুহনী পৌরসভার উদ্যাগে নব-নির্মিত পৌরপার্ক ও টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, রাজপথের রাজনীতিতে বিএনপিকে এখন হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যায় না । বিএনপির রাজনীতি এখন ফেসবুক স্ট্যাটাস ও গণমাধ্যমেই সীমাবদ্ধ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের কথা বললেই বিএনপির গাত্রদাহ হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনোই বিএনপির বিরুদ্ধে নয়, তাদের নেতিবাচক ও অপরাজনীতির বিরুদ্ধে আওয়ামী লীগ।

তিনি বলেন, ১৯৭৫ সালের খুনি ও এর মদদদাতা, গ্রেনেড হামলার খুনের মাস্টারমাইন্ড ও সাম্প্রদায়িক অপশক্তি বগলে নিয়ে যারা দেশের রাজনীতিকে বিষাক্ত করেছে তাদের কাছে শেখ হাসিনার উন্নয়ন ও সমৃদ্ধির কথা শুনতে ভালো না লাগাই স্বাভাবিক। শেখ হাসিনার উন্নয়নের কথা শুনলে ‘হাওয়াভবন তন্ত্রের’ কুশীলবদের গাত্রদাহ তো হবেই।

নোয়াখালীর সাম্প্রতিক ঘটনা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, গুটিকয়েক অপরাধীর জন্য সরকারের উন্নয়ন অর্জন ম্লান হতে পারে না।

‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাকি বিএনপির বিরুদ্ধে কথা বলে’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সরকারের বিরুদ্ধে প্রতিদিন চিরাচরিত মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজিয়ে তাদের এখন শেখ হাসিনার বিরুদ্ধে বিষোদগার করাই হচ্ছে রোজনামচার অংশ।

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় বিশ্বসমাজ যখন পঞ্চমুখ তখন বিএনপির সহ্য হয় না, মনের যন্ত্রণা বেড়ে যায়  উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণ এখন শেখ হাসিনার অর্জনের কথা যেমন শুনতে চায়, তেমনি বলতেও চায়।

বিএনপি মহাসচিবকে একজন সজ্জন মানুষ হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তিনি তো নিজের কথা বলেন না, শুধু রিলে করেন, তিনি হচ্ছেন পুতুল নাচের পুতুল।

তিনি বলেন, অন্ধকার থেকে সুতোর টানে চলে বিএনপির অপরাজনীতি আর লিপ সার্ভিস। আওয়ামী লীগ দেউলিয়া হয়নি, বরং অতীতের যেকোনো সময়ের চেয়ে অধিকতর শক্তিশালী, সুসংগঠিত এবং জনঘনিষ্ট।

বিএনপি তো সেদিন দেউলিয়া হয়েছে, যেদিন তারা তাদের গঠনতন্ত্র থেকে দুর্নীতিবিরোধী ৭ ধারা বাতিল করেছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, চিহ্নিত দুর্নীতিবাজদের দলের দায়িত্ব দিয়ে সেদিনই বিএনপি দলের অপমৃত্যু ঘটিয়েছে।

শেখ হাসিনার নেতৃত্বে দেশের অদম্য গতিতে এগোচ্ছে ও তার প্রভাব নোয়াখালীতেও পড়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, যোগাযোগ অবকাঠামো উন্নয়নে ফেনী থেকে বেগমগঞ্জ এবং বেগমগঞ্জ থেকে সোনাপুর সড়ক চারলেনে উন্নীতকরণের কাজ এগিয়ে চলছে।

সেতুমন্ত্রী বলেন, উন্নয়ন যতই হোক সবকিছু ম্লান হয়ে যায় দুই-একটা নেতিবাচক ঘটনায়।

যেকোনো অপরাধের বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর এবং স্পষ্ট জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলীয় পরিচয় কোনো অপরাধীর রক্ষাকবচ হতে পারে না।

নোয়াখালীর প্রশাসক ও পুলিশ সুপারের উদ্দেশে মন্ত্রী  বলেন, জেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা জনগণের শান্তি ও স্বস্তি বিনষ্টকারী সামাজিক অপরাধীদের আইনের আওতায় আসতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০/আপডেট: ১৬৪৯ ঘণ্টা,
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।