ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বাহরাইন

বিজয় দিবসে বাহরাইনে নানা কর্মসূচি

বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
বিজয় দিবসে বাহরাইনে নানা কর্মসূচি

বাহরাইন থেকে: ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পরাধীনতার শৃঙ্খল ভেঙে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নিয়েছিল স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ।

বাহরাইনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের কাছে ১৬ ডিসেম্বর একটু আলাদাই।

১৬ ডিসেম্বর বাহরাইনেরও স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে বাহরাইন যুক্তরাজ্যের কাছ থেকে স্বাধীনতা লাভ করে। একই বছর একই দিনে বিজয় লাভের এই ঘটনা যেন বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে গড়ে দিয়েছে এক ভ্রাতৃত্বের বন্ধন।

যথাযথ মর্যাদায় দিবসটি পালনের জন্য নতুন রূপে স‍াজানো হয়েছে বাহরাইনকে। মহাসড়ক ও বহুতল ভবনগুলোতে ঝলমলে আলোকসজ্জার পাশাপ‍াশি নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

মহান বিজয় দিবস উদযাপন করতে বাহরাইনে বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনগুলো কয়েক দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় রাত আটটায় মানামার ম্যাঙ্গোলি ট্রি রেস্টুরেন্টে আওয়ামী যুবলীগ আয়োজন করেছে এক আলোচনা সভা। এতে সভাপতিত্ব করবেন যুবলীগ সভাপতি এম এ করিম।

একইস্থানে বিজয় দিবস উপলক্ষে আরেকটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।   বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত সভায় সভাপতিত্ব করবেন বখতেয়ার উদ্দিন সেন্টু।

হুরায় আল আনারত হলে স্থানীয় সময় রাত আটটায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ‘বাংলাদেশ সোসাইটি’। সংগঠনের সভাপতি এম এ সাঈদ এতে সভাপতিত্ব করবেন।

১৮ ডিসেম্বর আল হুরায় আনারত হলে স্থানীয় সময় রাত আটটায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। অনুষ্ঠানের ব্যবস্থাপনায় রয়েছে ‘বাংলাদেশ সমাজ’। আয়োজক সংগঠনের সভাপতি জহির উদ্দিন বাবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলু।

আগামী ২৫ ডিসেম্বর স্থানীয় সময় রাত আটটায় মানামায় ম্যাঙ্গোলি ট্রি রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে শ্রমিক লীগ। এতে সভাপতিত্ব করবেন তোফাজ্জেল হোসেন।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ