ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বাহরাইন

‘ঐক্যবদ্ধ হলে আ’লীগকে কেউ হারাতে পারবে না’

মোসাদ্দেক হোসেন সাইফুল,বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
‘ঐক্যবদ্ধ হলে আ’লীগকে কেউ হারাতে পারবে না’

বাহরাইন: আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। স্বাধীন-স্বনির্ভর সোনার বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এ বৃহৎ রাজনৈতিক দলের নেতাকর্মীরা ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হলে আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।

রাজাকার আলবদররা  আর কখনো স্বাধীন বাংলার ক্ষমতা দখল করতে পারবে না।

এ মন্তব্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেকের।

সম্প্রতি বাহরাইনে স্থানীয় আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ নিয়ে গঠিত সম্মিলিত আওয়ামী পরিবারের ব্যবস্হাপনায় ও বাংলাদেশ সমাজের তত্ত্বাবধানে আয়োজিত গণ সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যসেবার উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপের বর্ণনা দিয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, মা ও শিশু মৃত্যুর হার কমানোর ক্ষেত্রে সাফল্যের জন্য বাংলাদেশ জাতিসংঘ ও সাউথ-সাউথ পুরস্কার অর্জন করেছে। সারাদেশে ৫ টি মেডিকেল কলেজ হচ্ছে। শিশু ও মাতৃমৃত্যুর হার আশানুরূপভাবে কমে এসেছে। দেশের একটি মানুষও যেন সুচিকিৎসা বঞ্চিত না হয়- সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।
 
স্বাস্থ্যসেবার অগ্রগতিতে বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে রোল মডেল হিসেবে কাজ করছে বলেও দাবি করেন তিনি।
 
শেখ হাসিনা সরকারের উন্নয়নের বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরে তিনি বলেন,দেশ আজ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে,মানুষের মাথা পিছু আয় বেড়েছে,দেশে এখন আর অনাহারে মানুষ মরে না,দেশের মানুষ ভালো আছে।

দেশে পর্যাপ্ত পরিমানে বিদ্যুৎ আছে দাবি করে তিনি বলেন ,আগে মাঝে মাঝে বিদ্যুৎ আসত, আর এখন মাঝে মাঝে বিদ্যুৎ যায়।

বাংলাদেশ সমাজের সাধারণ সম্পাদক ইমাম হোসেন বাবুল,এম এ করিম ও শাহজালালের সঞ্চালনায় এবং বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশলী আবুল কালাম আজাদ, জহির উদ্দিন বাবর, আলাউদ্দিন নূর, বখতেয়ার উদ্দিন সেন্টু, তোফাজ্জেল হোসেন, আইবুর রহমান আকাশ, হাজী কাশেম, গোলাম নুর মিলন, আনিস মজুমদার, আবুল হাসেম, মন্জুর আহমেদ, মানিক হোসেন মিল‍ু প্রমুখ।

জহির উদ্দিন বাবর তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলার কাজ সমাপ্ত করা ও ভিশন-২০২১ পরিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে ।

সভাপতির বক্তব্যে ফজলুর করিম বাবলু  বলেন, আমরা  খুবই সৌভাগ্যবান, জাতির জনক বঙ্গবন্ধুর মতো একজন মহান নেতা পেয়েছিলাম এবং তারই সুযোগ্যকন্যা শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করে বাংলাদেশকে উন্নয়নের শিখরে  নিয়ে যাচ্ছে। বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত থাকলে অদূর ভবিষ্যতে উন্নয়নে বাংলাদেশ বিশ্বের অনেক দেশকে ছাড়িয়ে যাবে।
 
বাহরাইনের রাজধানী মানামার স্হানীয় এক হোটেলে অনুষ্ঠিত  এ অনুষ্ঠানে বাহরাইন আওয়ামী লীগ,যুবলীগ,শ্রমিক লীগ,স্বেচ্ছাসেবকলীগ ও বাংলাদেশ সমাজের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী,সামাজিক,স্বেচ্ছাসেবী ও আঞ্চলিক সংঘঠনের নেতা, সাংবাদিকসহ বিপ‍ুল সংখ্যক প্রবাসী উপস্হিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ