ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বাহরাইন

বাহরাইনে বিজয় দিবস উদযাপিত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
বাহরাইনে  বিজয় দিবস উদযাপিত

বাহরাইন: মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা এবং উত্সবমুখর পরিবেশে বাহরাইনে উদযাপিত হয়েছে ৪৩তম মহান বিজয় দিবস।

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ স্কুলের ছাত্র ফাহিম। এরপর মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

মহান বিজয় দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে প্রথম সচিব মেহেদী হাসান ও কাউন্সিলর (শ্রম) মহিদুল ইসলাম।
 
মহান স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী সব মুক্তিযোদ্ধা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাতের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ স্কুলের ছাত্র-ছাত্রীরা পরিবেশন করে গান, নাচ, আবৃত্তি। সবশেষে বাংলাদেশি তরুণদের সাংস্কৃতিক সংগঠন ‘প্রবাসে আমরা’ পরিবেশন করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কুলের চেয়ারম্যান কেফায়াত মোল্লা,সাবেক চেয়ারম্যান সাফকাত আনোয়ার, বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলু, ডঃ উমর ফারুক,গোলাম রব্বানী, স্কুলের ভাইস চেয়ারম্যান প্রকোশলী মোঃ গিয়াস উদ্দিনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংঘঠনের নেতা, সুধীসমাজের প্রতিনিধি ও মিডিয়ার ব্যক্তিবর্গসহ বিপ‍ুল সংখ্যক প্রবাসী উপস্হিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ

Alexa