ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাহরাইন

বাহরাইনে বাংলাদেশ স্কুলের একুশ উদযাপন

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বাহরাইনে বাংলাদেশ স্কুলের একুশ উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বাহরাইনে বাংলাদেশিদের একমাত্র বিদ্যাপিঠ বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (২১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টায় বাংলাদেশ স্কুল প্রাঙ্গণে এ  উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও বাহরাইনের জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ স্কুলের পেট্রোন কাম অবজারভার দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান ও বাহরাইনের মিনিস্ট্রি অব এডুকেশনের ডিরেক্টর মিসেস আহলাম।

স্কুলের প্রিন্সিপাল আমান উল্লাহ মো. সালেহের সভাপতিত্বে এবং শিক্ষার্থী আকলিমা আক্তার ও নাজনীন নাহার নোভার যৌথ সঞ্চালনায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান। বিশেষ অতিথি ছিলেন বাহরাইনের মিনিস্ট্রি অব এডুকেশনের ডিরেক্টর মিসেস আহলাম।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুলের পেট্রোন ও বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলু, পেট্রোন গোলাম রব্বানী, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আইনূল হক, হামেদ কাজী হাসান, জয়নাল আবেদীন, আব্দুল বাছেদ মোল্লা, এম বি জালাল উদ্দীন।

কমিউনিটি ও রাজনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৌশলী আবুল কালাম আজাদ, আলাউদ্দীন নূর, গোলাম নূর মিলন, মো. ফয়সাল, মিজানূর রহমান, নবী মিয়া, মোশারফ ভুইয়া, আব্দুল হাই, বাচ্চু মিয়া, মো. ইব্রাহীম, খোরশেদ আলম, মো. ফারুক, খোরশেদ আলম, মাজহারুল ইসলাম বাবুসহ আরও অনেকে।

স্কুলের কাউন্সিলর ফরিদা বেগমের তত্ত্বাবধানে ‍অনুষ্ঠানে শিক্ষার্থীরা দেশাত্ববোধক গান,নাচ,কবিতা আবৃতি ও নাটিকা পরিবেশন করেন।
অনুষ্ঠানে জেএসসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ১৮ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

বিশেষ অতিথির বক্তব্যে বাহরাইনের মিনিস্ট্রি অব এডুকেশনের ডিরেক্টর আহলাম বলেন বাংলাদেশ ও বাহরাইন একই বছর এবং একই দিন স্বাধীনতা লাভ করে। এটি উভয় দেশের ঐতিহাসিক মিল। মুসলিম দেশ হিসেবে বাংলাদেশের  সঙ্গে বাহরাইনের সব সময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে। ভবিষ্যতে তা আরও দৃঢ় হবে।


বাংলাদেশ সময়: ০৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ

Alexa