ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

খেলাপিদের নতুন ব্যবসা খোলা ও বাড়ি-গাড়ি কেনা বন্ধ হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
খেলাপিদের নতুন ব্যবসা খোলা ও বাড়ি-গাড়ি কেনা বন্ধ হচ্ছে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের

ঢাকা: ঋণ খেলাপিরা বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হতে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের।

তিনি জানান, বুধবার (৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদ সভা করেছে। সেখানে ঋণ খেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, কেউ ঋণ নিয়ে ফেরত না দিলে ‘ইচ্ছা খেলাপি’ হিসেবে বিবেচিত হবেন। এতে তারা বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হবেন। খেলাপিরা নতুন করে জমি বাড়ি গাড়ি কিনতে পারবেন না। নতুন ব্যবসাও খুলতে পারবেন না।

খেলাপিদের বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

তিনি আরও বলেন, খেলাপি ঋণ কমাতে ১১ দফা রোডম্যাপ ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। ঘোষণা অনুযায়ী, কোনো গ্রাহক ঋণ নিয়মিত পরিশোধ না করলে তাকে ইচ্ছাকৃত খেলাপি হিসেবে চিহ্নিত করা হবে।

বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদ সভার সভাপতিত্ব করেন গভর্নর আব্দুর রউফ তালুকদার। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হকসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad