ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ব্যাংকিং

স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়ল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়ল

ঢাকা: আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়ল বাংলাদেশ ব্যাংকের মুদ্রিত স্বর্ণমুদ্রার মূল্য। বৃহস্পতিবার (২৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে স্মারক স্বর্ণমুদ্রার মূল্য পুনর্নির্ধারণের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০’, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ ১৯২০-২০২০’ এবং ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ১৯৭১-২০২১’ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রার মূল্য পুনর্নির্ধারণ করা হয়েছে।

২২ ক্যারেট স্বর্ণ দিয়ে প্রস্তুত ১০ গ্রাম ওজনের ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০’, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ১৯২০-২০২০’ এবং ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ১৯৭১-২০২১’ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রা (বাক্সসহ) প্রতিটির বিক্রয়মূল্য এক লাখ ১৫ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হলো।

আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে স্বর্ণের মূল্য বৃদ্ধির কারণে স্মারক স্বর্ণমুদ্রার মূল্য বাড়ানো হয়েছে যা ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।