ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

এবার দলকে হারালেন রোনালদো!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৩
এবার দলকে হারালেন রোনালদো!

ঢাকা: পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে অনেক ম্যাচেই রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন। শনিবার লিগের ২২তম ম্যাচেও গোল করেছেন তিনি।

তবে গ্রানাডার বিপক্ষে এই গোলই রিয়ালের হার ডেকে আনে। রোনালদোর আত্মঘাতি গোলেই মূল্যবান তিন পয়েন্ট পেয়েছে অবনমনের শঙ্কায় থাকা গ্রানাডা।

নিজেদের মাঠ এস্তাদিও নুয়েভো লস কারমেনেসে রক্ষণভাগ সামলাতেই সর্বশক্তি নিয়োগ করে গ্রানাডা।   প্রতিপক্ষের জমাট রক্ষণের ফলে একের পর এক আক্রমণেও সুবিধা করতে পারেনি রিয়াল। উল্টো ২২ মিনিটে অঘটনের শিকার হয় লিগ জায়ান্টরা। কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে হেড নিয়েছিলেন রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের হেড লক্ষ্যভ্রষ্ট হয়ে গোলরক্ষক দিয়েগো লোপেজের মাথার ওপর দিয়ে নিজেদের জালেই আশ্রয় নেয়। হতভম্ব হয়ে পড়েন রোনালদো। হতভম্ব রিয়াল শিবির। কারণ সাড়ে দশ বছরের লিগ ক্যারিয়ারে কখনোই এমন ভুল হয়নি পর্তুগাল তারকার। বাকি সময়ে প্রাণপন খেলেও ম্যাচে ফিরতে ব্যর্থ হন কোচ হোসে মরিনহোর শিষ্যরা।

পুঁচকে গ্রানাডার কাছে হারে ক্ষুব্ধ মরিনহো বলেন,‘অনেকবারই হেরেছি আমরা। আমরা ভাল খেলতে পারিনি। আর এর দায়ভার আমার। ’

‘আমরা ড্রও করতে পারিনি যে কারণে আমি বিরক্ত। প্রথমার্ধতো আমাদের জন্য ছিলো অত্যন্ত বাজে। যেটা আমাকে বেশি ক্ষুব্ধ করেছে। দ্বিতীয়ার্ধে কিছুটা ভাল খেলেছে দল। একটি গোলের সুযোগও পেয়েছিলাম আমরা। তবে সবকিছু মিলিয়ে যা হয়েছে তাতে ন্যূনতম সন্তুষ্ট হতে পারছি না আমি। ’ যোগ করেন রিয়াল কোচ।

লিগের পঞ্চমহারে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে আরো পিছিয়ে পড়ার শঙ্কা তৈরী হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়ালের। ছন্দে না থাকা হোসে মরিনহোর দল  এরই মধ্যে বার্সা থেকে ১৫ পয়েন্ট পিছিয়ে। শনিবারের হার বার্সাকে আরো এগিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছে।

২২ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানে রয়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলেই তাদের চেয়ে চার পয়েন্ট এগিয়ে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ (৪৭ পয়েন্ট)। অবনমনের শঙ্কায় থাকা গ্রানাডার সংগ্রহ ২২ ম্যাচে ২৩। পয়েন্ট টেবিলে ষোড়শ অবস্থানে রয়েছে দলটি। অন্যদিকে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ২১ ম্যাচে ৫৮ পয়েন্ট। রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে জিতলেই রিয়ালের থেকে ১৮ পয়েন্ট এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে বার্সার।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ৩ ফেব্রুয়ারি, ২০১৩
এএইচবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa