ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

আউদুর শেষ মুহুর্তের গোলে হার এড়াল আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৩
আউদুর শেষ মুহুর্তের গোলে হার এড়াল আবাহনী

ঢাকা: গ্রামীণফোন বাংলাদেশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ফরোয়ার্ড আউদু ইব্রাহিমের শেষ মুহুর্তের গোলে শেখ রাসেলের  বিপক্ষে হার এড়িয়েছে আবাহনী। পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় শিরোপা লড়াই আরো জমে উঠলো।



বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরুতেই এগিয়ে যায় ফেডারেশন কাপজয়ী শেখ রাসেল। ১৩ মিনিটে ডানপ্রান্ত থেকে জাহিদ হোসেনের পাসে প্লেসিং শটে জাল কাঁপান ফরোয়ার্ড মিঠুন চৌধুরী (১-০)। ২৬ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিলো আকাশি-নীল জার্সিধারীরা। মিডফিল্ডার কোমলের হেডে বক্সে বল পেয়েছিলেন আউদু ইব্রাহিম। কিন্তু এই ঘানাইয়ান ফরোয়ার্ডের শট নিশানা খুঁজে পায়নি।

৫১ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলো শেখ রাসেল। কিন্তু গোলরক্ষক সোহেলকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি সনি নোরদে। মৌসুমের অন্যতম সফল এই হাইতিয়ান ফরোয়ার্ডের শট গোলরক্ষকের গ্লাভসে জমা পড়ে। ৬৭ মিনিটে আবারো সমতায় ফেরার সুযোগ নষ্ট করে আবাহনী। এবার বামপ্রান্ত থেকে ওয়ালি ফয়সালের বাড়িয়ে দেওয়া ক্রসে ভলি করতে ব্যর্থ হন ক্যামেরুন মিডফিল্ডার ইয়োকো সামনিক।

নির্ধারিত সময়ে সমতা ফেরাতে না পারায় হারের শঙ্কা জেগে ওঠে আবাহনী শিবিরে। শেষমুহুর্তে আবাহনীর ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন আউদু ইব্রাহিম। পাঁচ মিনিটের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ডানপ্রান্ত থেকে মিশুর কর্নার তুয়াম ফ্রাঙ্কের হেড ঘুরে পায়ে আসতেই ব্যাকহিলে বল ‘ঘরে’ পাঠিয়ে দেন এই ঘানাইয়ান ফরোয়ার্ড (১-১)।

লিগে উভয় দলের প্রথম সাক্ষাতে শেখ রাসেল ১-০ গোলে জিতেছিলো।

এ ড্র’য়ে ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আবাহনী। এক ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানেই রয়েছে শেখ রাসেল। অন্যদিকে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আবাহনী ও শেখ রাসেলের পিছুপিছ শিরোপা প্রতিযোগিতায় রয়েছে শেখ জামালও।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৩
এএইচবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa