ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

চ্যালেঞ্জ কাপে বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৩
চ্যালেঞ্জ কাপে বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

ঢাকা: নেপালে অনুষ্ঠেয় এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাইপর্বের জন্য ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার থেকে অনুশীলন ক্যাম্প শুরু হবে জাতীয় দলের।



প্রাথমিক দলে তিন নতুন মুখ রয়েছে। তারা হলেন শেখ জামালের গোলরক্ষক সুলতান আহমেদ শাকিল এবং দুই ফিডফিল্ডার ব্রাদার্সের জামাল হোসেন এবং মুক্তিযোদ্ধার জুয়েল রানা।

মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ড শেষ হবে। ডাক পাওয়া খেলোয়াড়দের একইদিন রাত রাত নয়টায় দলের ম্যানেজার ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। বাংলাদেশ দল ২৫ ফেব্রুয়ারি নেপালের উদ্দেশে ঢাকা ছাড়বে। তার আগেই জাতীয় দলের দায়িত্ব নেবেন দুই ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ ও রেনে কোস্টার। কোচ ক্রুইফ ও তাঁর সহকারি কোস্টার ২২ ফেব্রুয়ারি সকাল সকালে ঢাকা এসে পৌছাবেন। তাদের আসার আগে জাতীয় দলের অনুশীলন চালিয়ে নেবেন কোচ সৈয়দ গোলামী জিলানী। তবে ২৩ সদস্যের চূড়ান্ত দল মনোনীত করবেন ক্রুইফই।

ফুটবলাররা নিজেদের মানিয়ে নিতে প্রতিযোগিতার সপ্তাহখানেক আগেই নেপালে যাচ্ছেন। এরই মধ্যে জাতীয় দলের প্রস্তুতি দেখভালের বিষয়টি মনিটর করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সোমবার জাতীয় দলের জন্য ভালো হোটেলে থাকার বিষয়টি নিশ্চিত করতে নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি গনেশ থাপাকে ফোন করেন সালাউদ্দিন। বাফুফে সভাপতি জানান, বাফুফের পক্ষ থেকে জাতীয় দলকে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে। এরই মধ্যে গনেশ থাপার সহযোগিতায় ফুটবলাররদের পাঁচ তারকা হোটেলে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি দল নেপাল যাবে। এর দুই দিন আগেই দলের ম্যানেজারকে নেপালে পাঠানো হবে সার্বিক বিষয় দেখভালের জন্য।

২ মার্চ থেকে চ্যালেঞ্জ কাপের বাছাইপর্ব শুরু হবে। বাছাইপর্বের ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছেন ফিলিস্তিন, নর্দার্ন ম্যারিয়ানা আইল্যান্ড ও স্বাগতিক নেপাল। বাছাইপর্বের পাঁচটি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন দল সরাসরি চূড়ান্ত পর্বে উন্নীত হবে। এছাড়া দুই বেস্ট রানার্স আপ এবং স্বাগতিক দল মিলিয়ে চূড়ান্ত পর্বে মোট ৮টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা হলেন- মামুন খান, মেজবাবুল হক মানিক, মারুফ আহমেদ, সোহেল রানা, সোহেল, সুজন, ওয়ালী ফয়সাল, মিশু, কোমল, তৌহিদুল আলম, শাখাওয়াত রনি, প্রাণতোষ, লিংকন, মামুন মিয়া, জাহিদ হোসেন, মামুনুল ইসলাম, এমিলি, মিঠুন চৌধুরী, আনোয়ার, রেজাউল, মোস্তাক, শাকিল, রায়হান, ইয়ামিন মুন্না, নাসিরউদ্দিন চৌধুরী, শাকিল আহমেদ, আলমগীর রানা, জিয়া, জহির, জুয়েল রানা, কেস্ট কুমার, তকলিস ও জামাল হোসেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৩
এএইচবি/এফএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa