ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

উত্তরা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোশারফ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মে ১২, ২০১৬
উত্তরা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোশারফ

ঢাকা: উত্তরা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নিয়েছেন মোহাম্মদ মোশারফ হোসেন। এর আগে তিনি একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (১২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোশারফ হোসেন কুমিল্লা জেলার মুরাদনগর ছিলমপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সাথে অনার্সসহ এম.কম ডিগ্রি লাভ করেন।

মোশারফ হোসেন ১৯৮৭ সালে প্রবেশনারী অফিসার হিসেবে উত্তরা ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৯ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন সময়ে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান, ব্যাংকের স্থানীয় কার্যালয়ের প্রধান ও প্রধান কার্যালয়ের কেন্দ্রীয় হিসাব বিভাগ, ঋণ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সংস্থাপন বিভাগ, ট্রেজারি বিভাগ, গ্রিন ব্যাংকিং ডিপার্টমেন্ট ও রিসার্চ অ্যান্ড প্লানিং ডিপার্টমেন্টসহ বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

২০১৩ সালে তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেন এবং পরবর্তীতে ব্যাংকের ‘হেড অব ক্রেডিট’ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার-সিম্পোজিয়ামে অংশ নেওয়ার জন্য তিনি বিভিন্ন সময় থাইল্যান্ড, শ্রীলংকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব, ইতালিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন, বলা হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ১২, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa