ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চায় জনতা ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ১৫, ২০১৬
জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চায় জনতা ব্যাংক

ঢাকা: আধুনিক ব্যাংকিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে জনতা ব্যাংক। রিয়েল টাইম অনলাইনের মাধ্যমে দ্রুততম সময়ে ব্যাংকিং সেবা পাচ্ছেন গ্রাহকরা।

 

এছাড়াও ব্যবসাবান্ধব নতুন নতুন পণ্য, এসএমই ঋণ ও নারী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণসহ ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ প্রদানে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ব্যাংকের ব্র্যান্ডিং ইমেজ বৃদ্ধিতে ব্র্যান্ড ম্যানুয়াল তৈরি করা হয়েছে। তার পরিপ্রেক্ষিতে শাখাগুলোর অভ্যন্তরীণ ও বাহ্যিক সাজসজ্জার মাধ্যমে পরিমার্জিত ও আকর্ষণীয় করা হচ্ছে।

রোববার (১৫ মে) প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত নবম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা জানায় রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক কর্তৃপক্ষ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস ছালাম।

ব্যাংকের চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদ-উজ-জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সরকারের প্রতিনিধি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব গকুল চাঁদ দাস, অন্যান্য পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মহা ব্যবস্থাপকরা।

সভায় উত্থাপিত আর্থিক প্রতিবেদনে জানানো হয়, ২০১৫ সালে ব্যাংকের মোট সম্পদ ৭৮ দশমিক ৭১ শতাংশ বেড়ে ৬৮ হাজার ৩১৬ কোটি টাকায় উন্নীত হয়েছে। গত বছর জনতা ব্যাংক কর ও প্রভিশন বাদে ৪৮০ কোটি ৭৯ লাখ টাকা নিট মুনাফা করেছে। শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ টাকা ১২ পয়সা।

গত বছর এ ব্যাংকের শ্রেণিকৃত ঋণের হার মোট ঋণের ১২ দশমিক ৩৪ শতাংশে দাঁড়ায়।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ১৫, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa