ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের বিদেশ যেতে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের বিদেশ যেতে নিষেধাজ্ঞা আমজাদ হোসেন ও তার স্ত্রী বেগম সুফিয়া আমজাদ

ঢাকা: অর্থ পাচার ও ঋণ জালিয়াতির অভিযোগে বেসরকারি খাতের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস (এসবিএসি) ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন ও তার স্ত্রী-কন্যার বিদেশ যেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান গুলশান আনোয়ার প্রধানে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার (এসপি) ইমিগ্রেশনের কাছে চিঠি পাঠিয়েছেন।

দুদকের চিঠিতে বলা হয়েছে, সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার, ঋণ জালিয়াতিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রাথমিক তদন্তে সত্যতা পেয়েছে দুদক।

এসব অভিযোগ তদন্তের স্বার্থে এসএম আমজাদ হোসেন, তার স্ত্রী বেগম সুফিয়া আমজাদ (একই ব্যাংকের পরিচালক) ও তাদের কন্যা তাজরিকে দেশ ছেড়ে অন্য কোথাও যাওয়ার বিষয়ে ইমিগ্রেশন পুলিশকে সর্তক থাকতে বলা হয়েছে।

অভিযুক্তরা যাতে স্থল ও সমুদ্রবন্দর দিয়ে দেশ ছেড়ে পালাতে পারেন বলেও দুদকের কাছে তথ্য থাকায় এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ইমিগ্রেশন পুলিশকে অনুরোধ জানিয়েছে দুদক।

সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন নামে বেনামে ও বিভিন্ন ভুয়া প্রতিষ্ঠানের নামে ক্ষমতার অপপ্রয়োগ করে প্রায় ৬৬০ কোটি টাকার মতো ঋণ বিতরণ করেছেন।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসই/ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa