ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

ব্যাংকগুলোকে সেবা মূল্য তালিকা প্রদর্শন করতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
ব্যাংকগুলোকে সেবা মূল্য তালিকা প্রদর্শন করতে হবে

ঢাকা: এখন থেকে দেশের সব ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাগুলোতে সেবা দেওয়ার মূল্য তালিকা (শিডিউল অব চার্জেস) প্রদর্শন করতে হবে।

সোমবার (২৭ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে দেশে কার্যরত ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী শিডিউল অব চার্জেস এর পূর্ণ তালিকা স্ব স্ব ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাগুলোর দর্শনীয় স্থানে প্রদর্শন এবং ওয়েবসাইটে প্রকাশ করার বাধ্যবাধকতা রয়েছে।

এই প্রজ্ঞাপনের মাধ্যমে ব্যাংকিং খাতে আমানত বৃদ্ধি এবং ক্ষুদ্র আমানতকারীদের ব্যাংকমুখী করার লক্ষ্যে সঞ্চয়ী ও চলতি আমানত হিসাবের বিপরীতে হিসাব পরিচালনা ফি হ্রাস করা হয়েছে।

ব্যাংকের বিদ্যমান গ্রাহকসহ সম্ভাব্য গ্রাহকদের জানাতে বিভিন্ন হিসাব পরিচালনার জন্য হিসাব পরিচালনার ফি সংক্রান্ত তথ্য ব্যাংকের প্রধান কার্যালয়, সব শাখা, উপ-শাখা ও এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে নোটিশ বোর্ডে প্রদর্শন এবং নির্দিষ্ট ওয়েবসাইটে প্রকাশ নিশ্চিত করার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa