ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুন ৭, ২০২০
প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী তানজিল চৌধুরী

ঢাকা: বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তানজিল চৌধুরী। রোববার (৭ জুন) ওই ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্যদের ১ জুন অনুষ্ঠিত ৫০০তম সভায় তানজিল চৌধুরীকে সর্বসম্মতিভাবে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। তিনি আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

 

তানজিল চৌধুরী বাংলাদেশের কোনো বাণিজ্যিক ব্যাংকের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন। এর আগে তিনি প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন। তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স ও এনার্জি আরও অনেক বৈচিত্র্যময় খাতের একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা ৪২ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে।   

তিনি ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি প্রাইম ব্যাংকের রেমিটেন্স অঙ্গপ্রতিষ্ঠান- প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।  

তিনি প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সামাজিক উদ্যোগ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। বর্তমানে তিনি বিসিবির বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির ইন্টেরিম চেয়ারম্যান। তিনি অসাধারণ ফলাফলসহ অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি অর্জন করেন।  

তানজিল চৌধুরী একজন প্রসিদ্ধ গলফার এবং এ ক্রীড়ায় অনেক পুরস্কার অর্জন করেছেন। তিনি বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্সিয়াল ডিরাইভেটিভস অ্যান্ড ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজি, শিপিং ও অর্গানাইজেশনাল বিহেভিওয়ার বিষয়ে গেস্ট স্পিকার হিসেবে যুক্ত আছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।