ঢাকা, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

এসআইবিএলের অ্যাপ ব্যবহার করে ব্যাংকিং সেবা নেওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুন ১০, ২০২০
এসআইবিএলের অ্যাপ ব্যবহার করে ব্যাংকিং সেবা নেওয়ার আহ্বান এসআইবিএল

ঢাকা: মহামারি করোনার বিস্তার রোধের উদ্দেশ্যে সোশাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) গ্রাহকদের জন্য অত্যন্ত সুরক্ষিত মোবাইল অ্যাপ ‘SIBL Now ব্যবহার করে ব্যাংকিং করার আহ্বান জানিয়েছে।

বুধবার (১০ জুন) এসআইবিএল থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অ্যাপটির মাধ্যমে দেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময় ব্যাংকে না এসে খুব সহজেই ব্যাংকিং করা যায়।

এর মাধ্যমে গ্রাহকগণ সহজেই যেকোনো ব্যাংক হিসাবে টাকা পাঠাতে পারেন। ডিপিডিসি, ওয়াসা, ডেসকো, তিতাস ইত্যাদির ইউটিলিটি বিল প্রদানও করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল দেওয়া যায় খুব সহজেই। এই অ্যাপটির আরো একটি বড় সেবা হলো মোবাইল টপ আপ এবং বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানো। গ্রাহকরা খুব সহজেই যেকোনো অপারেটরে মোবাইল রিচার্জ করতে পারেন এবং বিকাশ একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অর্থ পাঠাতে পারেন।

এই অ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা তাদের আমানত ও বিনিয়োগ উভয় অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন যখন তখন। চেকবুকের রিকুইজিশনসহ নানান সেবা ‘SIBL Now’ এর মাধ্যমেই গ্রহণ করা যায়। এ জন্য বর্তমান সংকটকালীন ব্যাংকের শাখায় আসার প্রয়োজন হবে না।

বিস্তারিত জানার জন্য গ্রাহকগণ ব্যাংকের ওয়েবসাইট (www.siblbd.com)  থেকে ইন্টারনেট ব্যাংকিং আবেদন ফর্মটি সংগ্রহ করে নিবন্ধন করতে পারবেন। কেবলমাত্র সুরক্ষার প্রয়োজনে গ্রাহকের সই যাচাইয়ের জন্য আবেদন ফর্মটি সংশ্লিষ্ট গ্রাহকের নিকটবর্তী শাখায় জমা দেওয়ার জন্য মাত্র একবার আসতে হবে।

এই অ্যাপটি ব্যবহারকারীর ডিভাইসের আইএমইআই নম্বর দিয়ে ট্যাগ করা হয়, ফলে এটি অত্যন্ত সুরক্ষিত। ব্যাংকের যেকোনো গ্রাহক একটি মাত্র এসআইবিএল অ্যাকাউন্ট ব্যবহার করে সর্বোচ্চ তিনটি ডিভাইসে SIBL Now নিবন্ধন করতে পারবেন।

অতিরিক্ত সতর্কতার জন্য এই অ্যাপে দুই স্তর বিশিষ্ট যাচাইকরণ পদ্ধতি ব্যবহার করা হয়। পাসওয়ার্ড/পিন/সিকিউরিটি কোডের গোপনীয়তাও অত্যন্ত কঠোরভাবে নিশ্চিত করা হয়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুন ১০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa