ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. আনোয়ার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. আনোয়ার  ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা

ঢাকা: সম্প্রতি ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সিটি ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, এর আগে ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা একই কমিটির সদস্য ছিলেন। তিনি মেঘনা ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন এবং বিগত সময়ে সোস্যাল ইসলামী ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

ড. আনোয়ার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসার (ঢাকা) অধ্যক্ষ। একইসঙ্গে তিনি ঢাকার রমনা পুলিশ কমপ্লেক্স জামে মসজিদের খতিব এবং বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ঢাকার ইসলামিক স্টাডিজ বিভাগের অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন খ্যাতিমান ইসলামিক স্কলার এবং নিয়মিত বিভিন্ন ইসলামী অনুষ্ঠানে রেডিও, টেলিভিশন ও ভার্চ্যুয়াল মিডিয়ায় আলোচনা করে থাকেন।

ড. আনোয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া) থেকে তার ‘দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋণ ও যাকাত: একটি তুলনামূলক পর্যালোচনা’ শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য পিএইচডি ডিগ্রি এবং ‘বাংলাদেশে মানব সম্পদ উন্নয়নে মাদরাসা শিক্ষা ও সাধারণ শিক্ষা: একটি তুলনামূলক আলোচনা’ শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য এম ফিল ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিষয়ে এমএ ডিগ্রি এবং কিং সউদ বিশ্বদ্যিালয়, রিয়াদ, সৌদি আরব থেকে আরবি ভাষা ও ইসলামী সংস্কৃতি বিষয়ে এম এল ডিগ্রি অর্জন করেন। ড. আনোয়ারের একক ও যৌথভাবে আরবি এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ২৬টি পুস্তক প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa