ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

এবি ব্যাংক-এটুআই সমঝোতা চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জুন ৪, ২০২১
এবি ব্যাংক-এটুআই সমঝোতা চুক্তি এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল

ঢাকা: অন্তর্ভুক্তিকরণ ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে দেশজুড়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে (ইউডিসি) এজেন্ট ব্যাংকিং সেবাকে আরও বিস্তৃত করার উদ্যোগ নিয়েছে এবি ব্যাংক লিমিটেড এবং এই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তির আওতায়, প্রান্তিক ও বঞ্চিতদের জন্য ব্যাংকিং সেবা চালু করতে স্থানীয় সরকারের পল্লী ও নগর ডিজিটাল কেন্দ্রগুলো এবি ব্যাংকের এজেন্ট ব্যাংকিংকে সহযোগিতা করবে।

 

বৃহস্পতিবার (০৩ জুন) এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ চুক্তি স্বাক্ষর হয়।

অনুষ্ঠানে এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ডা. মো. আবদুল মান্নান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় হেড অব রিলেশনশিপ ম্যানেজমেন্ট অ্যান্ড এজেন্ট ব্যাংকিং সৈয়দ মিজানুর রহমান, এটুআই প্রোগ্রাম ম্যানেজার জনাব মো. তহুরুল হাসান এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুন ০৪, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।