ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

ব্যাংকের সিএফও নিয়োগের অভিজ্ঞতা শিথিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
ব্যাংকের সিএফও নিয়োগের অভিজ্ঞতা শিথিল

ঢাকা: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) নিয়োগের অভিজ্ঞতা শিথিল করা হয়েছে। এখন থেকে দশ বছরের অভিজ্ঞতা নিয়ে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হওয়া যাবে।

আগে ১২ বছরের অভিজ্ঞতার প্রয়োজন হতো এই পদে নিয়োগের জন্য। এই দশ বছরের মধ্যে ব্যাংকের হিসাবায়ন অথবা কর সম্পর্কিত কার্যক্রমে অভিজ্ঞতা থাকতে হবে অন্যূন ৩ বছরের।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে দেশে কার্যরত সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, প্রধান আর্থিক কর্মকর্তা পদায়ন বা নিযুক্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তির ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে সংশ্লিষ্ট প্রার্থীকে ১০ বছর অভিজ্ঞতার মধ্যে অবশ্যই ব্যাংকের হিসাবায়ন অথবা কর সম্পর্কিত কার্যক্রমে অন্যূন ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এর আগে ২০১৮ সালের ২৫ মার্চ একটি সার্কুলার জারি করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) নিয়োগের জন্য ১২ বছরের অভিজ্ঞতা নির্ধারণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa