ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংকিং

অপপ্রচারের বিরুদ্ধে সিটি ব্যাংকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
অপপ্রচারের বিরুদ্ধে সিটি ব্যাংকের মামলা

ঢাকা: সমসাময়িক বিষয়ে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক ও জ্যেষ্ঠ কর্মকর্তাদের চরিত্র হনন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক, ইউটিউব, ওয়েবসাইট) অপপ্রচারকারীদের বিরুদ্ধে মামলা করেছে বেসরকারিখাতের সিটি ব্যাংক।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে সিটি ব্যাংকের মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তদন্ত করে অপপ্রচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গুলশান থানা সুত্র জানায়, শনিবার (১৪ আগস্ট) মামলাটি করেছেন সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস-প্রেসিডেন্ট (হেড অব কোর্ট) গাজী এম শওকত হাসান। মামলা নম্বর ১২ তারিখ ১৪-৮-২০২১।

এজাহারে বলা হয়েছে, পরস্পর যোগসাজশে অজ্ঞাতনামা আসামিরা সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ না করে কোনো রকম তথ্য-প্রমাণ ছাড়াই ফেসবুক, ইউটিউব ও অন্যান্য ওয়েবসাইটে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করে আসছে।

সিটি ব্যাংকের সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালককে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করাসহ ব্যাংক থেকে অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নে মিথ্যা, মানহানিকর তথ্য দিয়ে ভিডিও তৈরি করে অপপ্রচার করা হচ্ছে। যা জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরি করছে।

এজাহারে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা পরিচালককে জড়িয়ে প্রচার করা কয়েকটি ভিডিওর লিংক উল্লেখ করা হয়েছে। পরর্বতীতে সেই লিংক সার্চ করে দেখা যায়, অনেকের মতো সিটি ব্যাংকের সাবেক কর্মকর্তা মনিরা সুলতানা পপিও ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিনকে নিয়ে আপত্তিকর ও মিথ্যা তথ্য প্রচার করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa