ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রিজার্ভ চুরি

বাংলাদেশ ব্যাংকে যাচ্ছে বিএনপি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
বাংলাদেশ ব্যাংকে যাচ্ছে বিএনপি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত একটি চিঠি একটি নিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছে যাচ্ছে দলটির একটি প্রতিনিধিদল।

 

সোমবার (০৪ এপ্রিল) দুপুর ১২টায় বিএনপির বিদায়ী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম ও সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনির নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ ব্যাংকে যাবেন।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮শ’ কোটি টাকা ফিলিপাইন ও শ্রীলংকায় স্থানান্তর করে আত্মসাতের ঘটনাকে ‘ডিজিটাল ডাকাতি’ হিসেবে আখ্যায়িত করেছে বিএনপি। দলটির দাবি, ডাকাতির কাজে ‘সুইফট’ সিস্টেম ব্যবহার করেছে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গত ২৯ মার্চ দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘বাংলাদেশ ব্যাংকের ১০১ মিলিয়ন ডলার (৮০০ কোটি টাকা) লুণ্ঠন একটি বিশ্লেষণাত্তক পর্যালোচনা’ শীর্ষক মিডিয়া ব্রিফিংয়ে দলের এ অবস্থান  তুলে ধরেন দলটির নির্বাহী সদস্য ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ শামা ওবায়েদ।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এমএম/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।