ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বিএনপি

‘ভোটের মাঠে থাকলে খেতের ধান বাড়িতে যাবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
‘ভোটের মাঠে থাকলে খেতের ধান বাড়িতে যাবে না’ ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: যশোরের ঝিকরগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির মনোনীত চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারে আওয়ামী লীগের পক্ষ থেকে চাপ সৃষ্টির অভিযোগ উঠেছে।

এমনকি বিএনপির প্রার্থীদের খেতের বোরো ধান কাটতে বাধা দেওয়া হচ্ছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে প্রেসক্লাব যশোরে ঝিকরগাছা উপজেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা এ অভিযোগ করেন।

ঝিকরগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোর্ত্তজা এলাহী টিপু লিখিত অভিযোগে বলেন, গত ১৬ এপ্রিল ঝিকরগাছা সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলমকে উপজেলা ট্রাক মালিক সমিতি কার্যালয়ে সন্ত্রাসীরা আটকে রাখে। পরে স্থানীয় নেতাদের সহায়তায় তিনি বাড়ি ফেরেন। কিন্তু মারধরের হুমকিতে তিনি বাড়ি থেকে বের হতে পারছেন না। এছাড়া ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হুমকি দিচ্ছে, ‘ভোটের মাঠে থাকলে বিএনপি নেতাদের খেতের ধান বাড়িতে যাবে না। ’

তিনি বলেন, নির্বাসখোলা ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী শাহজাহান আলী ও ৩ নম্বর ওয়ার্ডের জামির হোসেন, হাজিরবাগ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী মাধু মেম্বারকে প্রার্থিতা প্রত্যাহারের জন্য মারধর করা হয়েছে। মারধরের কারণে জামির হোসেন ও মাধু প্রার্থিকা প্রত্যাহারে বাধ্য হয়েছেন।

এছাড়া গদখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মনির হোসেনকে ১৭ এপ্রিল সকালে অপহরণ করা হয়। পরে পুলিশ বিকেলে তাকে উদ্ধার করেছে। একই ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত আসনের মহিলা সদস্য প্রার্থী সাহিদা কাঞ্চনকেও হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন নিয়ে তারা সংশয়ে রয়েছেন।

তিনি অভিযোগ করেন, আগামী ৭ মে ঝিকরগাছার ১১টি ইউনিয়নে অনুষ্ঠিতব্য নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসীদের চাপে বিএনপির প্রার্থীরা মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপনে রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর কমিটির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, ঝিকরগাছা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa