ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

বিএনপি

‘৭ বছরে ৩০ হাজার কোটি পাচার করেছে আ’লীগ’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ১, ২০১৬
‘৭ বছরে ৩০ হাজার কোটি পাচার করেছে আ’লীগ’ ছবি: জিএম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গত সাত বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিদেশে ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার (০১ মে) বিকেলে সোহরাওয়াদী উদ্যানে আয়োজিত শ্রমিক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।



০১ মে আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে এ শ্রমিক সমাবেশের আয়োজন করেছে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী শ্রমিকদল।

প্রধান অতিথি খালেদা জিয়া বলেন, এই সরকার অবৈধ, তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তাই জনগণের জন্য কাজ করে না। শুধু উন্নয়নের কথা বলছে এই সরকার। কিন্তু কী উন্নয়ন করেছে এই অগণতান্ত্রিক সরকার। যতো উন্নয়ন করেছে তার চেয়ে বেশি করছে চুরি তারা।

‘প্রকল্প পাশ হয়, কিন্তু বাস্তবায়ন হয় না, উন্নয়নও হয় না। একটি প্রকল্প পাশ হওয়ার পর তার টাকা পয়সা সব ভাগভাটোয়ারা করে নিয়ে যায় তারা। সময় মতো প্রকল্পের কাজ হয় না, ফলে প্রজেক্টের ব্যয় আরও বেড়ে যায়। এভাবে লুট করে আওয়ামী লীগ সাত বছরে ৩০ হাজার কোটি পাচার করেছে। ’

সরকারের সমালোচনা করে বিএনপি প্রধান বলেন, সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ব্যাপক কারচুপি করছে।   নির্বাচন কমিশন কিছু করতে পারছে না। তারা নিরপেক্ষতার কোনো প্রমাণই রাখতে পারছে না। সরকার যেমন নির্বাচন কমিশনও তেমনই।

সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই দেশ, এই মাটি, এই মানুষ-বিএনপির আপনজন। এতো নির্যাতনের পরও দলটি মানুষের পাশে থাকছে।

মঞ্চে নেতাদের দেখিয়ে খালেদা জিয়া বলেন, এখানে এমন কোনো নেতা নেই যাদের বিরুদ্ধে কোনো মিথ্যা মামলা দেওয়া হয়নি। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করছে সরকার, এরপরও মানুষের পাশে থাকছেন তারা।

‘বিএনপি মুক্তিযুদ্ধের দল, মুক্তিযোদ্ধাদের দল। রক্তের বদলে এই দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করেছেন। ’

খালেদা জিয়া বলেন, আমাকে ও আমার ছেলেদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, অত্যাচার করছে। আমাকে দেশ ছেড়ে যাওয়ার চাপ দেওয়া হয়েছে, কিন্তু আমি বলেছি-আমি বাংলাদেশ ছেড়ে যাবো না। এইটাই আমার শেষ ঠিক‍ানা। আমার ছেলেদের নির্যাতন করা হচ্ছে।

বিশ্বের শ্রমজীবী মানুষকে অভিনন্দন জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, মে দিবস রক্ত দিয়ে অধিকার আদায়ের ইতিহাস। তাই মে দিবসের শিক্ষা নিয়ে আমাদের অধিকার আদায় করতে হবে।

বর্তমান ‘অগণতান্ত্রিক’ সরকারের বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa