ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিএনপি

বিএনপির ‘ইমান ছাড়া’দের নিয়ে সরকারের পরিকল্পনা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মে ২, ২০১৬
বিএনপির ‘ইমান ছাড়া’দের নিয়ে সরকারের পরিকল্পনা!

ঢাকা: আওয়ামীলীগ সরকারকে উদ্দেশ্য করে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি থেকে কিছু ‘ইমান ছাড়া’ লোককে নিয়ে নির্বাচন করে ২০১৯ সালের পরেও সরকারে যাবেন এমন পরিকল্পনা থাকতেই পারে। কিন্তু সকল পরিকল্পনাতো আর বাস্তবায়ন হয় না।

তাই এটাও হবে না।

খালেদা জিয়াকে জেলে নেওয়ার, একে-ওকে জেলে নেওয়ার পরিকল্পনা সরকারের থাকলেও তাতে ফল হবে না, বলেন গয়েশ্বর চন্দ্র।

সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম অায়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, দেশের দুর্নীতি এখন এইডসকেও হার মানিয়েছে। সকল স্তরে গুটি কয়েক লোকের দুর্নীতির প্রভাব পড়ছে পুরো দেশবাসীর ওপর।

তিনি বলেন, সরকার এরই মধ্যে রিজার্ভের টাকা চুরি করে রেকর্ড করেছে। গভর্ণর পদত্যগ করলেই কি ৮০০ কোটি টাকা রিজার্ভ চুরি হালাল হয়ে যায়? এই প্রশ্ন তুলে গয়েশ্বর বলেন,  এর সঙ্গে আরো যারা জড়িত, তাদের বিচারের আওতায় আনতে হবে।

সরকারকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, চোপা দিয়ে সব চাপা দেওয়া যায় না। চাপাবাজি করে সব অপরাধ ঢাকা যাবে না। রাজনীতির বড় শক্তি মিডিয়া। তাদের কথা বলতে দেওয়া হচ্ছে না।

নিজের দলেরও সমালোচনা করে তিনি বলেন. আবার অামরা নিজেরাও হয়তো কথা বলছি না। সবাই এখন দায় এড়িয়ে চলছে।

বিএনপি’র এই শীর্ষ পর্যায়ের নেতা বলেন, দেশে এখন কেউ নিরাপদ নয়। যারা অাওয়ামীলীগ করেন, তারাও নিরাপদ নয়। আমরা সকলের নিরাপত্তার দাবি জানাই।

সভায় সভাপতিত্ব করেন অল কমিউনিটি ক্লাবের সভাপতি কবিরউদ্দিন বকুল।

বাংলাদেশ সময় ১৩৩১ ঘণ্টা, মে ০২, ২০১৬
এমএন/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa