ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বিএনপি

সরকারের সন্ত্রাস-সহিংসতা অব্যাহত রয়েছে: রিজভী

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মে ৪, ২০১৬
সরকারের সন্ত্রাস-সহিংসতা অব্যাহত রয়েছে: রিজভী

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারের সন্ত্রাস-সহিংসতা অব্যাহত রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার (৪ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ভোট ডাকাতি ও খুন-জখমসহ ব্যাপক সন্ত্রাস-সহিংসতার মধ্যদিয়ে দেশব্যাপী তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ৭ মে চতুর্থ, ২৮ মে পঞ্চম ও ৪ জুন ষষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ধাপের নির্বাচনগুলোকে সামনে রেখে আগের মতোই সন্ত্রাস-সহিংসতা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, মানিকগঞ্জ জেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক আওয়ামী সন্ত্রাসবাজী শুরু হয়ে গেছে। মানিকগঞ্জ জেলার সদর উপজেলাধীন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাজী মো. আদম আলীকে আওয়ামী সন্ত্রাসীরা জোর করে উঠিয়ে নিয়ে গেছে।   মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার অফিসে আটকে রেখে তার ওপর নির্যাতন চালানো হয়েছে। নির্বাচনে প্রার্থী হলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এছাড়া সদর উপজেলাধীন দীঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মো. মতিয়ার রহমানকে ধরে নিয়ে গিয়ে ওই একই এলাকায় আটকে রেখে ভয়-ভীতি দেখানো হয়েছে।

রিজভী আহমেদ বলেন, নড়িয়া উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১২টিতেই মনোনয়নপত্র জমা দিতে প্রচন্ড বাধা দিচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের বিভিন্ন মামলায় জড়ানোর ভয় দেখাচ্ছে। গোটা উপজেলাতেই এখন আতঙ্কময় পরিবেশ বিরাজ করছে।

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানীকে নতুন একটি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করা হয়েছে। তার বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে।

দলের পক্ষ থেকে শহীদউদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ রিমান্ড আবেদন বাতিল এবং নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন উর রশিদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক কর্নেল আব্দুল লতিফ খান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, তাইফুল ইসলাম টিপু, পিরোজপুর জেলার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ৪, ২০১৬
এমএম/এএটি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa