ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকার উৎখাতে প্রস্তুত জনগণ : রিজভী

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১০, ২০১৬
সরকার উৎখাতে প্রস্তুত জনগণ : রিজভী

ঢাকা: এ অবৈধ সরকার উৎখাতে প্রস্তুত জনগণ। এজন্য বিএনপির দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রয়োজন নেই, বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১০ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ভোটারবিহীন অবৈধ সরকারের পতন চূড়ান্ত পর্যায়ে। এ সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই, তারা যে কোনো সময় ঝড়ে পড়বে। এ অবৈধ সরকার উৎখাতে জনগণ প্রস্তুত রয়েছে। বিএনপি জনগণকে নিয়েই রাজনীতি করে। তাই বিদেশে গিয়ে বিএনপি সরকার উৎখাতের ষড়যন্ত্রের করছে বলে যে খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট।

তিনি বলেন, অবৈধ সরকারের পতনে দেশে শান্তি ও স্থিতিশীলতা নেমে আসবে। তাই দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে একটি গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি।

বিএনপির এই নেতা বলেন, এ সরকারের আমলে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত অনেকেই রাষ্ট্রপতির ক্ষমতায় মৃত্যুদণ্ড থেকে অব্যাহতি পেয়েছেন। নজিরবিহীনভাবে ফাঁসির আসামিকে দণ্ড থেকে রেহাই দেওয়া হয়েছে। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত মোট ২৫ জন মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামি রাষ্ট্রপতির ক্ষমা পেয়েছেন। এর মধ্যে ২২ জনকেই ক্ষমা করেছে অবৈধ ও ভোটারবিহীন বর্তমান সরকার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির  যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজ্জামেল হক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১০, ২০১৬
কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।