ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিএনপি

বাংলাদেশে গণতন্ত্র চর্চা চায় মালয়েশিয়া: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
বাংলাদেশে গণতন্ত্র চর্চা চায় মালয়েশিয়া: ফখরুল সাংবাদিকদের ব্রিফ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছে কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সে (সিপিসি) যোগ দিতে আসা মালয়েশিয়ার সংসদীয় প্রতিনিধি দল।

বুধবার (৮ নভেম্বর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎ হয়। এতে খালেদার সঙ্গে অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

সাক্ষাৎ শেষে ফখরুল সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, মালয়েশিয়ার প্রতিনিধি দলের সঙ্গে প্রাণবন্ত আলোচনা হয়েছে। মালয়েশীয় প্রতিনিধিরা তাদের দেশে গণতন্ত্রের যে চর্চা আছে, একইভাবে বাংলাদেশেও তার প্রতিফলন দেখতে চান।  

‘তারা অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতার হস্তান্তরের কথাও বলেছেন। ’ যোগ করেন বিএনপি মহাসচিব।

সাক্ষাৎকালে খালেদার সঙ্গে ফখরুল ছাড়াও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদ, মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি মাহবুব আলম শাহ।  

কমনওয়েলথ ওমেন পার্লামেন্টারিয়ানসের (সিডব্লিউপি) চেয়ারপারসন ড. নুরাইনি আহমাদের নেতৃত্বে মালয়েশিয়ার ৩ সদস্যের প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন শামসুল এস্কান্দার মোহাম্মদ আকিল ও নূরমালা আব্দুল সামাদ।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।