ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির ও মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ-মিছিল করেছে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৯ এপ্রিল) দুপুরে হাইকোর্টের দক্ষিণ গেটের সামনে থেকে একটি বিক্ষোভ-মিছিল বের করেন নেতা-কর্মীরা। মিছিলটি জাতীয় ঈদগাহের সামনের গেটে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সংগঠ‌নের সাধারণ সম্পাদক আব্দুল কা‌দির ভূইয়া জু‌য়েলের নেতৃ‌ত্বে মিছিলে অংশ নেন- স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সহ-সভাপতি গোলাম সারোয়ার, সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হক রিয়াজ, সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রহমান মানিক, আনু মোহাম্মদ শামীম আজাদ, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সাদ মোরশেদ পাপ্পা প্রমুখ।  

সংক্ষিপ্ত সমাবেশে আব্দুল কাদির ভুইয়া জুয়েল বলেন, বর্তমান সরকার খালেদা জিয়াকে ছাড়া আগামী জাতীয় নির্বাচন করার যে নীলনকশা করেছে তার প্রতি সরকারের চরম অমানবিকতায় তা আরো স্পষ্ট হয়ে উঠেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

অভিযোগ করে স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক মো. রফিকুল ইসলাম বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের চলমান শান্তিপূর্ণ কর্মসূচি বাধা দিচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মিছিল থেকে কেন্দ্রীয় নেতা জেড আই কামাল, ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহবুব, মহানগর নেতা আবুল কাশেম ও উত্তর স্বেচ্ছাসেবক দলের নেতা মোহাম্মদ আলীসহ ১২ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।