ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মে ৩০, ২০১৮
জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

বুধবার (৩০ মে) সকাল সাড়ে ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা জিয়ার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান সংসদ ভেঙে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

 

গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই বলেও মন্তব্য করে মির্জা ফখরুল। এরপর জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় ওলামা দলের উদ্যোগে সমাধিস্থলে দোয়া, মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দীন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।  

সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে মির্জা ফখরুলের নেতৃত্বে শেরেবাংলা নগরস্থ টিএনটি খেলার মাঠে গরিব-দুঃখীদের মধ্যে ইফতার সামগ্রী, শুকনা খাবার ও কাপড় বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা,  মে ৩০, ২০১৮
এমএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।