ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

খালেদা দৃষ্টিহীন হয়ে যেতে পারেন, শঙ্কা নজরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ৩০, ২০১৮
খালেদা দৃষ্টিহীন হয়ে যেতে পারেন, শঙ্কা নজরুলের জমিয়তে উলামায়ে ইসলামের ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন নজরুল ইসলাম খান

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার সঠিক চিকিৎসা না হলে তিনি পঙ্গু ও দৃষ্টিহীন হয়ে যেতে পারেন। কিন্তু সরকার রাজনৈতিক প্রতিহিংসায় তার চিকিৎসা করাচ্ছে না।

বুধবার (৩০ মে) বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী।

দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই। এজন্য গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্ব এখন বড় প্রয়োজন। কিন্তু সরকার তাকে রাজনৈতিক কারণে গ্রেফতার করে একটি পরিত্যাক্ত কারাগারে রেখেছে।  হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে ২০ দলসহ সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

তিনি বলেন, জনগণ এখন বড়ই কষ্টে আছে। দরিদ্র মানুষ আরো দরিদ্র হচ্ছে। আর ধনিরা বিদেশে কোটি কোটি টাকা পাচার করছে। সরকারের মন্ত্রীদের সন্তানরা বিদেশে কোটি কোটি টাকা পাচার করছে। সরকার জনগণের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এর বিরুদ্ধে প্রতিবাদ করা সবার কর্তব্য।

জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, মুসলিম লীগের সভাপতি কামরুজ্জামান খান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মাওলানা ঈসা শাহেদী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম-সম্পাদক আসাদুর রহমান খান, কল্যাণ পার্টির সিনিয়র ভাইস-চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ ফারুক,  যুগ্ম-মহাসচিব বাহাউদ্দিন যাকারিয়া, তাফাজ্জল হক আজিজ, ফজলুল করিম কাসেমী, মাওলানা মোহাম্মদ উল্লাহ জামী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মে ৩০, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।