ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

‘দুর্নীতির মামলায় খালেদা কারাগারে’ এটা মনগড়া কথা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৩০, ২০১৮
‘দুর্নীতির মামলায় খালেদা কারাগারে’ এটা মনগড়া কথা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, খালেদা জিয়া ‘দুর্নীতির মামলায় কারাগারে’ এটা সম্পূর্ণ বানোয়াট, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনগড়া কথা।

বুধবার (৩০ মে) প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী, খালেদা জিয়ার রোগ ও কারামুক্তির জন্য আয়োজিত দোয়া, ইফতার ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রাজধানীর আসাদ গেটে অবস্থিত ফ্যামিলি ওয়ার্ল্ড হোটেলে এ সভার আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- ‘বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় আজকে কারাগারে’ আমি তাকে স্মরণ করে দিতে চাই আপনি দয়া করে এই যে একটি নিয়ন্ত্রিত আদালতের রায় আপনি পড়ুন। মামলা হয়েছে দুর্নীতি দমন আইনে। আর খালেদা জিয়াকে শাস্তি দেওয়া হয়েছে দণ্ডবিধিতে। তিনি (খালেদা জিয়া) নাকি ওয়াদা বরখেলাপ করেছেন। তাই খালেদা জিয়া ‘দুর্নীতির মামলায় কারাগারে’ এটা সম্পূর্ণ বানোয়াট, আপনার (প্রধানমত্রীর) মনগড়া কথা। তাকে আপনাদের নির্দেশে, সরকারের নির্দেশে শাস্তি দেওয়া হয়েছে। বার বার জামিন পাওয়ার পরও সরকারের নির্দেশেই তাকে মুক্তি দেওয়া হচ্ছে না।

বিএনপির এ নেতা বলেন, আদালতকে সম্পুর্ণভাবে নিয়ন্ত্রণ করছে সরকার। তাই আইন আদালতের মাধ্যমে দেশ নেত্রীকে মুক্ত করা যাবে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে নেত্রীকে মুক্ত করতে হবে। নেত্রীর মুক্তি এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং আগামি একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক সুতাতে গাথা।

আয়োজক সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও কবি আবদুল হাই শিকদার, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, ঢাবি শিক্ষক ওবায়দুল ইসলাম, মোর্শেদ হাসান খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মে ৩১, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।