ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

নেত্রীর নির্দেশ পেলে আন্দোলনে পরিবর্তন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ২, ২০১৮
নেত্রীর নির্দেশ পেলে আন্দোলনে পরিবর্তন ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশনা অনুযায়ী বর্তমানে শান্তিপূর্ণ আন্দোলন চলছে। নেত্রীর নির্দেশনা অনুযায়ী আবার আন্দোলনের ধরন পরিবর্তন হলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা তা করতে প্রস্তুত থাকবো।
 

শনিবার (০২ জুন) রাজধানীর শান্তিনগরের সুমতাম রেস্টুরেন্টে ‘ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরাম’ এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আজ আমরা এমন এক সময়ে ইফতার করছি যখন আমাদের নেত্রী কারাগারে।

তিনি রোজা রাখেন। আমরাতো একসঙ্গে অনেকে ইফতার করছি। কিন্তু তিনি এ মুহূর্তে কি করছেন? এতো বড় কারাগারে তিনি একা বন্দি। আমি নিশ্চিত, যেসব নেতাকর্মী আন্দোলন সংগ্রামে নির্যাতনের শিকার হয়েছেন তিনি তাদের জন্য চোখের পানি ফেলছেন।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত থেকে তিনি জামিন পেয়েছেন। কিন্তু সরকার নানা কৌশলে তাকে কারাগারে রেখেছে। তার  প্রতি জঘন্য আচরণের পরিচয় দিয়েছে সরকার।  

নজরুল ইসলাম খান বলেন, নেত্রী বলেছেন আমরা প্রতিহিংসার রাজনীতি করবো না। কিন্তু সরকার অমানবিক অপরাধের বিচার আল্লাহই করবেন।

এসময় ফোরামের সভাপতি ইউনুস পাটোয়ারী বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত, সেনবাগ উপজেলা বিএনপির সভাপতি তামান্না ফারুক থীমা, জিনাফের সভাপতি লায়ন মিয়ামোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ০২, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।