ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

টুকু আবারও একদিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
টুকু আবারও একদিনের রিমান্ডে

ঢাকা: নাশকতার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে আবারও একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ জুলাই) সাতদিনের রিমান্ড আবেদনের উপর শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রায়হান উল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।  

এ সময় টুকুর আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিন  চাইলে বিচারক তা নাকচ করে দেন।

গত ১২ জুন টুকুকে তার উত্তরার বাসা থেকে গ্রেফতার করে গোয়েন্দা (ডিবি) পুলিশ। গত ২৬ জুন ডিবি পুলিশের পরিদর্শক স ম কাইয়ুম তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

ওইদিন বিচারক ২ জুলাই রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছিলেন। রিমান্ড শুনানির জন্য টুকুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলা সূত্রে জানা যায়, গত ৬ মার্চ দুপুর ১২টায় বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন শেষে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল করে প্রেসক্লাব থেকে বের হতে চেষ্টা করেন। এ সময় বাধা দিলে তারা পুলিশের উপর চড়াও হয়।

এ সময় তারা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা ছাড়াও ‍পুলিশের কর্তব্য কাজে বাধা দেয় ও গাড়ি ভাঙচুর করে বলে এজহারে উল্লেখ করা হয়েছে।  

এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় এ মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এমআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।