ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিএনপি

না'গঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
না'গঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ, আটক ২ না'গঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন জেলা ও মহানগর বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের ওমর ও সুমন নামে দুই কর্মীকে আটক করেছে পুলিশ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ জুলাই) সকাল ১০টায় মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা শহরের চাষাঢ়া বালুর মাঠের সড়ক দিয়ে মিছিল নিয়ে প্রসক্লাব প্রাঙ্গণে গেলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয় ছাত্রদলের নেতাকর্মীদের।

মহানগর ছাত্রদলের মিছিলে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ, সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, সিনিয়রসহ সভাপতি হিসেবে রাফিউদ্দিন রিয়াদ, সহ সভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অন্তু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, হামিদুর রহমান সুমন, যুগ্ম সম্পাদক আলামিন প্রধান, লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন, সদর থানা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম আপন, প্রমুখ।  

বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের গলিতে প্রতিবাদ সমাবেশ করেন জেলা বিএনপির নেতাকর্মীরা। এতে নেতাকর্মীদের ঘিরে রাখে পুলিশ। সেখানে জেলা বিএনপির শীর্ষ নেতারা সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে সমাবেশ সম্পন্ন করেন। জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার প্রমুখ।

এদিকে জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে মিছিল নিয়ে যোগদান করে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে গেলে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা প্রেসক্লাব প্রাঙ্গণে অবস্থান করেন। পরে আবার ছাত্রদলের নেতাকর্মীরা এসে জড়ো হয়।

জেলা স্বেচ্ছাসেবক দলের মিছিলে উপস্থিত ছিলেন সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন সালু, যুগ্ম সম্পাদক শাহ আলম, সালাহউদ্দিন দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা রফিকুল ইসলাম রফিক, শাহীদ কাদের প্রমুখ।  

এর আগে সকাল ১১টায় জেলা বিএনপির কর্মসূচিতে জেলা ছাত্রদলের মিছিল যোগ দিতে আসার পথে পুলিশ ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। মিছিল থেকে ওমর ও সুমন নামের দুইকর্মীকে আটক করে পুলিশ। এছাড়া এ সময় পুলিশের লাঠিচার্জে আহত হয় মহানগর ছাত্রদল নেতা রিপন সরকারসহ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী। এতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব, যুগ্ম সম্পাদক ইসমাইল মামুন প্রমুখ।

দুপুর ১২টায় মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে মহানগর বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। বিক্ষোভ ও সমাবেশে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) জয়নাল বাংলানিউজকে জানান, শান্তিপূর্ণ সমাবেশে আমরা কোনো বাধা দেইনি। জনগণের নিরাপত্তায় বিঘ্ন ঘটানোর চেষ্টা করায় দু'জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।