ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে মানববন্ধন কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। এ সময় বিএনপির নেতা-কর্মীদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। 

বুধবার (০১ আগস্ট) বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপি নেতা-কর্মীদের অভিযোগ, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে নগরের সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা ও মহানগর বিএনপি।

কর্মসূচিতে অংশ নিতে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়ার পর থেকে পুলিশ দলীয় কার্যালয় ও আশপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় সেখান থেকে নেতা-কর্মীদের সরিয়ে দিয়ে বিএনপি কার্যালয় বন্ধ করে দেয়।

কর্মসূচিতে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন ও মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতক্ষদর্শীরা জানান, এসময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপির মেয়র প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এবং নগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার দলীয় কার্যালয়ে ঢুকতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

পরে পুলিশি বাধার মুখে নেতাকর্মীরা নগরের সদর রোডে অবস্থান নেন এবং রাস্তায় বসে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সেখান থেকে নেতা-কর্মীদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে আবারও তাদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

নগর বিএনপির সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন বলেন, শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে এবং নেতা-কর্মীদের মারধর করেছে।  

একই অভিযোগ করেছেন নগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকও।  

তবে এ বিষয়ে বরিশাল মহানগর পুলিশের কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল বাংলানিউজকে বলেন, অনুমতি ছাড়া শহরের প্রধান সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি করার চেষ্টাকালে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি, এমনকি পুলিশের পক্ষ থেকে কর্মসূচিতে কোনো বাধা দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।