ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

লক্ষ্মীপুরে ২ বিএনপি কর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
লক্ষ্মীপুরে ২ বিএনপি কর্মীর বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে লক্ষ্মীপুরে দুই বিএনপি কর্মীর নামে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা হয়েছে।

রোববার (১৯ আগস্ট) দুপুরে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলী অঞ্চল চন্দ্রগঞ্জের বিচারক কনক বড়ুয়া মামলাটি আমলে নেন।

আসামিরা হলেন- সদর উপজেলার চন্দ্রগঞ্জের বড়ালিয়া গ্রামের জুয়েল ভূঁইয়া আহমদ ওরফে দেলোয়ার হোসেন ও আরেফিন আসলাম। তারা স্থানীয় বিএনপি কর্মী।

আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি আসামিরা ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়। বিষয়টি জানাজানি হলে জনমনে বিভ্রান্তি ছড়ায়। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এর জের ধরে মামলাটি দায়ের করা হয়।

বাদী পক্ষের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় দুইজনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আদালতে অভিযোগ করা হয়েছে। আদালত বিষয়টি মামলা হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এসআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।