ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

নতুন কমিটির দ্বন্দ্বে বিএনপি কার্যালয় ভাঙচুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
নতুন কমিটির দ্বন্দ্বে বিএনপি কার্যালয় ভাঙচুর বিএনপির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে ছাত্রদল

রাজশাহী: নতুন কমিটির দ্বন্দ্বে এবার রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে ছাত্রদল। ছয়টি থানা ও তিনটি কলেজ ছাত্রদলের নতুন কমিটিতে পদবঞ্চিতরা সোমবার (২৭ আগস্ট) দুপুরে দিকে এই ভাঙচুর চালান।

মহানগর বিএনপি কার্যালয়ের চারটি জানালার কাঁচ এবং প্রায় ২০টি প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করা হয়েছে। কয়েকটি টেবিল উল্টে দেওয়া হয়েছে।

পদবঞ্চিতদের এই হামলার সময় মহানগরীর মালোপাড়া এলাকায় ভুবনমোহন পার্ক সংলগ্ন বিএনপি কার্যালয়ে ছাত্রদলের নতুন কমিটিগুলোর নেতাকর্মীরা সভা করছিলেন। সভা পরিচালনা করছিলেন রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক মিলন।

তিনি বলেন, ‘গতরাতে আমরা নতুন কমিটির নেতাকর্মীরা মিনু ভাইয়ের (বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু) বাসায় তার সঙ্গে দেখা করেছিলাম। তিনি রাজনৈতিক চর্চার জন্য আমাদের দলীয় কার্যালয়ে বসতে বলেছিলেন। সে অনুযায়ী আমরা বসেছিলাম। তখন লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালানো হয়। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে আমাদের বের করে দিয়ে কার্যালয়ে ভাঙচুর চালানো হয়’।

এমদাদুল হক বলেন, ‘যারা হামলা করেছেন তারা ছাত্রলীগের সঙ্গে মেলামেশা করেন। হামলায় কতিপয় যুবদল নেতা এবং অ-ছাত্রও ছিলেন। পদবঞ্চিতরা এ হামলার ঘটনা ঘটিয়েছেন’।

এর আগে গত শনিবার (২৫ আগস্ট) মহানগরীর বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা ও চন্দ্রিমা থানা এবং রাজশাহী কলেজ, সিটি কলেজ এবং নিউ গভ. ডিগ্রি কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা করে মহানগর ছাত্রদল। এসব কমিটিতে পদ না পেয়ে রোববার দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে গিয়ে তালা দেন। পরে বিকেলে নতুন কমিটির নেতারা তালা ভেঙে পরিচিতি সভা করেন। রোববার দলীয় কার্যালয়ে তালা দেওয়ার সময় মহনগর ছাত্রদলের সহ-সভাপতি আরিফুজ্জামানও উপস্থিত ছিলেন।  

ভাঙচুরের কথা জানতে চাইলে আরিফুজ্জামান বলেন, হামলার ঘটনা শুনে তিনি কার্যালয়ে গিয়েছিলেন। তবে সেখানে তিনি কাউকে পাননি।

আরিফুজ্জামান বলেন, নতুন কমিটির নেতাকর্মীরা সভা করছিলেন। তাদের ছেলেরা গিয়ে তাদের বের হয়ে যেতে বলে। তখন নতুন কমিটির নেতারা আমাদের ছেলেদের গায়ে হাত তোলেন। এ সময় দুই পদবঞ্চিতদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। যা খুবই দুঃখজনক।

জানতে চাইলে মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বাংলানিউজকে বলেন, খবর পেয়ে মালোপাড়ায় থাকা মহানগর বিএনপি কার্যালয়ে পুলিশ পাঠানো হয়। কিন্তু পুলিশ যাওয়ার আগেই ভাঙচুরকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।