ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির নানা কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির নানা কর্মসূচি

ঢাকা: দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে নয়াপল্টন কার্যালয়ে যৌথ সভা শেষে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির কথা জানান।

রিজভী বলেন, ১ সেপ্টেম্বর সকাল ৬টায় নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন।

ওইদিন সকাল ১১টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফাতেহাপাঠ ও পুষ্পস্তবক অর্পণ।

একইদিন বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যান/নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে জনসভা।

পরদিন ২ সেপ্টেম্বর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সে (রমনা) এ উপলক্ষে আলোচনা সভা। সভায় দলের সিনিয়র নেতা ও বরেণ্য বুদ্ধিজীবীরা আলোচনা করবেন।

তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ করা হবে। অনুরুপভাবে সারাদেশে যথাযোগ্য মর্যাদায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে নির্দেশ দেওয়া হয়।

রিজভী বলেন, সভায় সর্বসম্মতিক্রমে বানোয়াট মামলা দিয়ে অন্যায় সাজায় কারাবন্দি দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করা হয় এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও সাজা বাতিলের জোর দাবি জানানো হয়।  

এছাড়া যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে ১৩ দিন রিমান্ডে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে তার রিমান্ড প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানানো হয়। দলের কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর বাবা আকিম উদ্দিনের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয় এবং তার আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এর আগে যৌথ সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত ছিলেন-সিনিয়র যুগ্ম মহসচিব, যুগ্ম মহাসচিব এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।