ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

শান্তিনগরে রিজভীর ‘ঝটিকা’ পথসভা-মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
শান্তিনগরে রিজভীর ‘ঝটিকা’ পথসভা-মিছিল শান্তিনগর বাজারসংলগ্ন সড়কে পথসভা ও বিক্ষোভ মিছিলে বিএনপির নেতা-কর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও ‘ষড়যন্ত্রমূলক’ মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে 'ঝটিকা' পথসভা ও বিক্ষোভ-মিছিল করেছেন বিএনপির নেতা-কর্মীরা।

বুধবার (২৯ আগস্ট) সকাল পৌনে ৮টায় শান্তিনগর বাজার সংলগ্ন প্রধান সড়কে এ বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে বিক্ষোভ-মিছিলে দলের নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের কয়েকজন নেতা-কর্মীরা অংশ নেন।

 

মিছিলটি শান্তিনগর কাঁচা বাজার থেকে শুরু হয়ে মালিবাগ অভিমুখে শান্তিনগর মোড় পার হয়ে কিছু দূর গিয়ে শেষ হয়। এর আগে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় রিজভী আহমেদ বলেন, দেশকে গোরস্থানের নীরবতায় নামিয়ে আনতেই গণতান্ত্রিকভাবে স্বীকৃত সব অধিকার হরণ করা হয়েছে। বাংলাদেশ এখন চলছে হরণের নীতিমালা দিয়ে। সে জন্য মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার আপসহীন নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারারুদ্ধ করা হয়েছে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে।

জুলুম-অত্যাচার ও নিপীড়নের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের জোর দাবি জানান রিজভী।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।