ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ  বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কারাবন্দি বিএনপি খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার সম্পন্ন করতে পুরাতন ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আদালত বসানোর প্রতিবাদে বিক্ষোভ করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

বুধবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত অস্থায়ী আদালতের বাইরে বকশীবাজার এলাকায় বিক্ষোভ-মিছিল করেন তারা। পরে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালত বর্জন করে  সেখানেও বিক্ষোভ করেন আইনজীবীরা।

বিএনপিপন্থি আইনজীবী অ্যাডভোকেট ইকবাল বাংলানিউজকে জানান, বকশিবাজারের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী আদালত কারাগারে স্থানান্তরের বিষয়টি তাদের জানানো হয়নি। এ বিষয়ে কোনো নোটিশও পাননি তারা।

ক্ষোভপ্রকাশ করে আরেক আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, আদালত বসবে প্রকাশ্যে, যেখানে সাংবাদিকসহ সবাই থাকবেন। কারাগারের ভেতরে আদালতের কার্যক্রম কেন? এটা অন্যায়। খালেদা জিয়ার সঙ্গে অন্যায় আচরণ করছে সরকার।  

নোটিশ না পাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের বিষয়ে অ্যাডভোকেট ইকবাল বলেন, আমরা আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে এসেছিলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, এর আগে কারাবন্দি খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার সম্পন্ন করতে পুরাতন ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আদালত বসানোর প্রতিবাদে বিক্ষোভ-মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এর আগে মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় খালেদার বিরুদ্ধে চ্যারিটেবল মামলার বিচার কাজ সম্পন্ন করতে আদালত স্থানান্তর করে গেজেট প্রকাশ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।