ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

রূপগঞ্জে বিএনপির ৪৪ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
রূপগঞ্জে বিএনপির ৪৪ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪৪ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (০৫ সেপ্টেম্বর) দায়েরকৃত এ মামলায় বিএনপি নেতা আব্বাস উদ্দিন ও নুরুজ্জামানকে গ্রেফতার দেখানো হয়েছে।

মামলায় বিএনপি নেতা আব্বাস উদ্দিন, নুরুজ্জামান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান হুমায়নসহ ৪৪ জনকে আসামি করা হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) বিকেলে ভুলতার গাউছিয়া মার্কেটের সামনে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছে বলে পুলিশের কাছে খবর আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে গ্রেফতার করে। পরে নাশকতার অভিযোগ এনে ভুলতা ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নাদিরুজ্জামান বাদী হয়ে ৪৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার মামলাটির প্রতিবাদ করে জানান, শুধু একতরফা নির্বাচনের জন্য আমাদের যারা ক্যান্ডিডেট (মনোনয়ন প্রত্যাশী) তাদেরকে ব্যাপকভাবে হয়রানি ও এলাকায় যেন নির্বাচনী কাজ করতে না পারি তাই এসব ঘটনাহীন মামলা দেওয়া হচ্ছে। প্রতিটি মামলায় একই লেখা একইভাবে সাজানো।  

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম বলেন, এসব মামলায় উল্লেখিত ঘটনা দিবাস্বপ্নের মতো মিথ্যা। ক্ষমতাকে আঁকড়ে ধরে রাখতে, আমাদেরকে নির্বাচনী কার্যক্রম থেকে দূরে রাখতেই এ ধরনের মামলা দেওয়া হচ্ছে। এসব ঘটনা ঘটেছে বলে কোনো প্রমাণ দিতে পারবেনা পুলিশ।  
এর আগে বৃহস্পতিবার (৩০ আগস্ট) দেশের সার্বভৌমত্ব নষ্টে গোপন বৈঠকের অভিযোগ এনে রূপগঞ্জ থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে নারায়ণগঞ্জের রুপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমসহ ২৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে পুলিশ। এতে অজ্ঞাতপরিচয় আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।  

এছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে সোমবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে ভুলতা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল খান বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতপরিচয় আরও ২২ জনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।