ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

নারায়ণগঞ্জে বিএনপির ৪০ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৮
নারায়ণগঞ্জে বিএনপির ৪০ নেতাকর্মীর নামে মামলা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে সরকার উৎখাতের ষড়যন্ত্র ও নাশকতার অভিযোগে মামলা করেছে পুলিশ।

রোববার (০৯ সেপ্টেম্বর) মামলায় ৪ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।

শনিবার (০৮ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন পিএসআই প্রবীর কুমার রায়।

মামলায় গ্রেফতারকৃতরা হলেন- হাসান (১৮), আফজাল হোসেন (৩০), হাবিবুর রহমান (৩২) ও মফিজুল (৩৫)।

মামলায় অন্য আসামিরা হলেন- জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাস বিশ্বাস, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদ খান, অ্যাডভোকেট সরকার হুমায়ুম কবির, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাগফুরুল ইসলাম পাপন, সদর থানা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম আপন, জিয়াউর রহমান জিয়া, মহানগর বিএনপি নেতা ফারুক চৌধুরী, মনির হোসেন খান, অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান, হাজি নুরুদ্দিনসহ অজ্ঞাত ২০ জন।

মামলায় অভিযোগ আনা হয়, আসামিরা সরকার উৎখাত ও দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে শনিবার চাষাঢ়া বালুর মাঠের তিতাস গ্যাসের অফিসের সামনের নাশকতার পরিকল্পনা করে জড়ো হয়েছিল। সেখান থেকে পুলিশ ৪ জনকে গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে ২টি কচটেপ মোড়ানো ককটেল ও ৬টি ভাঙা ইটের টুকরা উদ্ধার করে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।